সাবেক প্রথমমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই এবং সাবেক সংসদ সদস্য (এমপি) আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে সেরনিয়াবাত মঈন উদ্দিন আবদুল্লাহর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

যুবদল নেতা শামীম হত্যা মামলায় আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাগীব নূর শুনানি শেষে এই রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক তন্ময় কুমার বিশ্বাস ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করে। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে।

শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

আজ বেলা পৌনে ৩টার মঈন উদ্দিন আবদুল্লাহকে আদালতে হাজির করা হয়। তাকে সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। শুনানিকালে তাকে এজলাসে তোলা হয়।

এর আগে গত ২৫ অক্টোবর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মঈন উদ্দিন আবদুল্লাহককে রাজধানীর গুলশান-২ থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে যুবদল নেতা শামীম হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

মামলায় বলা হয়, ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপি কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী মহাসমাবেশ ডাকে। এই মহাসমাবেশকে পণ্ড করার জন্য একই দিনে আওয়ামী লীগ পাল্টা সমাবেশ ডাকে। বিএনপি নেতাকর্মীদের হত্যা ও গুম করার উদ্দেশ্যে পুলিশের সহায়তায় বিএনপির ঢাকার মহাসমাবেশে হামলা চালানো হয়। এ সময় যুবদল নেতা শামীম নিহত হন। এ ঘটনায় ২০২৪ সালের ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়।