খাগড়াছড়ির পানছড়ি সীমান্তে ভারতীয় অবৈধ মালামাল উদ্ধার

পার্বত্য খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা-র বাংলাদেশ- ভারতীয় দুর্গম সীমান্তে ৩ বিজিবি-র টহল দল অবৈধ ভারতীয় মালামাল উদ্ধার করেছে।

২৪ অক্টোবর বৃহস্পতিবার ভোরে নিয়মিত টহল চলাকালীন লোগাং জোন ৩ বিজিবি-র অধীনস্থ গিলাতলী বিওপির নাঃ সুবেঃ মোঃ নিজাম উদ্দিন এর নেতৃত্বে একটি টহল দল ভারতীয় মালামাল উদ্ধার করে।

সুত্র জানায়, প্রতিদিনের নিয়মিত টহল চলাকালীন সময়ে ভারত থেকে অবৈধ ভাবে চোরাইপথে ভীমবার, গুড়া দুধ, জিরা, কম্ফোর্ট সাবান, পাতা স্যাম্পু, বিভিন্ন প্রকার ক্রীম ও চিনি উদ্ধার করতে সক্ষম হয়। তবে কাউকে আটক করা যায় নি।

টহল দলের সুবেঃ মোঃ নিজাম উদ্দিন জানান,সীমান্ত এলাকায় টহলের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা ঝোঁপের ভিতর অবৈধভাবে আনা মালামাল গুলো রেখে পালিয়ে যায়। আমরা মালিক বিহীন অবস্থায় প্রায় ৬২,৬৩০/- (বাষট্টি হাজার ছয়শত ত্রিশ) টাকা মূল্যের ভারতীয় মালামাল উদ্ধার করি।

৩ বিজিবি লোগাং জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মফিজুর রহমান ভূঁইয়া পিএসসি জানান, সীমান্ত এলাকায় চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশে বিজিবি কড়া নজরদারিতে আছে। কোনভাবে যেন চোরা কারবারি ও অনুপ্রবেশ না ঘটে তার লক্ষে নিয়মিত বিজিবি টহল দল চলমান আছে। সীমান্ত সুরক্ষায় ও শৃঙ্খলা বজায় রাখতে পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় এ ধরনের চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত থাকবে।