গাজীপুরে এক পোশাক কারখানায় সিকিউরিটি গার্ডদের বেঁধে ডাকাতির চাঞ্চল্যকর ঘটনায় ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে জিএমপি’র গাছা থানা পুলিশ। মহানগরীর কোনাবাড়ি ও বাসন থানাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যানসহ অর্ধকোটি টাকা মূল্যের লুণ্ঠিত ৬ হাজার কেজি ফেব্রিক্স উদ্ধার ও তাদের গ্রেপ্তার করা হয়। বুধবার বিকেলে জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ বিভাগ) মোঃ আলমগীর হোসেন গাছা থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলো- টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার হাটকয়রা গ্রামের মোঃ জয়েন উদ্দিনের ছেলে মোঃ আকবর হোসেন (৪২), একই জেলার নাগরপর থানার উলাডাব গ্রামের মোঃ রফেত উল্লাহ মিয়ার ছেলে মোঃ হাসান মিয়া (৪৫), জামালপুর জেলা সদর থানার দিগপাইত গ্রামের সোহরাব হোসেনের ছেলে মোঃ জীবন মিয়া (৩৫), যশোর জেলার মনিরামপর থানার মহাতবনগর গ্রামের শফিকুল ইসলামের ছেলে ইসরাফিল হোসেন নয়ন (২৫) ও একই জেলার ঝিকরগাছা থানার পাল্লা রাজাপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে মোঃ রাজিব হোসেন (২৪)।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো, খালিদ হোসেন খান জানান, গত ১৫ই অক্টোবর রাত সোয়া ৩টার দিকে মহানগরীর গাছা থানাধীন ভাড়ারীপাড়া মোল্লা মার্কেট এলাকার ইউরো নিট ওয়্যার লিমিটেড নামের পোশাক তৈরীর কারখানায় একদল ডাকাত একটি কাভার্ডভ্যান নিয়ে হানা দেয়। ডাকাতরা কারখানা সংলগ্ন বৈদ্যুতিক খুঁটি বেয়ে ভিতরে ঢুকে অস্ত্রের মুখে কারখানার সিকিউরিটি গার্ডদের জিম্মি করে একটি কক্ষে নিয়ে বেঁধে রাখে। পরে ডাকাতরা কারখানার গোডাউনের তালা কেটে প্রায় ৮ টন ফেব্রিক্স সহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গাছা থানায় মামলা দায়ের করা হয়।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, ঘটনার পর থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একাধিক টিম বিভিন্ন কৌশল ব্যবহার করে তদন্তে নামে। নানা তথ্যের ভিত্তিতে পুলিশ বুধবার মহানগরীর কোনাবাড়ি ও বাসন থানাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ৫জনকে গ্রেপ্তার করে। এসময় তাদের দেয়া তথ্যের ভিত্তিতে লুণ্ঠিত মালামালের মধ্যে প্রায় ৬ হাজার কেজি ফেব্রিক্স উদ্ধার ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়। এব্যাপারে আইনগত প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে জিএমপি’র সহকারি কমিশনার (গাছা জোন) ফাহিম আসজাদ ও ওসি আলী মো, রাশেদ উপস্থিত ছিলেন।