রাষ্ট্রপতি পদ থেকে মো. সাহাবুদ্দিনের পদত্যাগ চেয়ে বিক্ষোভকারীরা বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করছেন। তবে সেখানে দায়িত্বরত সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা তাদের থামানোর চেষ্টা করছেন। ফলে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের মুখোমুখি অবস্থানে রয়েছেন আন্দোলনকারীরা।

আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ব্যারিকেড ভেঙে বঙ্গভবনের ভেতরে ঢোকার চেষ্টা করেন আন্দোলনকারীরা। এ সময় আন্দোলনকারীদের বাধা দেয় নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে আন্দোলনকারীরা ব্যারিকেড ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করছেন। শুরুতে আন্দোলনকারীদের সংখ্যা কম থাকলেও বিভিন্ন এলাকা থেকে সেখানে মিছিল নিয়ে জড়ো হচ্ছেন অনেকে।

এর আগে আজ বিকেল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করতে মো. সাহাবুদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতিকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনকারীরা।

ইনকিলাব মঞ্চ নামের একটি সংগঠনের ব্যানারে বঙ্গভবনের সামনে জড়ো হন আন্দোলনকারীরা। তারা বলেন, ‘বর্তমান রাষ্ট্রপতি আওয়ামী লীগ ও শেখ হাসিনার দোসর। আমরা চাই না তিনি রাষ্ট্রপতি পদে থাকুন। তাই আমরা তাকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি তিনি যেন রাষ্ট্রপতির পথ থেকে পদত্যাগ করেন। তিনি যদি ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করেন তাহলে আমরা জানি তাকে কীভাবে পথ থেকে সরাতে হবে। ২৪ ঘণ্টার আল্টিমেটামে কাজ না হলে দুর্বার আন্দোলন গড়ে তুলব।’