ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার দিবাগত রাতে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই শিক্ষার্থীর নাম আল আমিন। তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়।

তার সহপাঠীরা জানায়, গত কয়েকদিন ধরে ডেঙ্গুতে আক্রান্ত আল আমিনসহ গাজীপুরস্থ ডুয়েট’র কয়েকজন শিক্ষার্থী শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে আল আমিনের শারীরিক অবস্থা সোমবার রাত ১০ টার দিকে অবনতি হতে থাকে। এরপর রাত সোয়া ২ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার লাশ দাফনের জন্য টাঙ্গাইলে পাঠানো হয়।

হাসপাতালের চিকিৎসক কামরুল ইসলাম জানান, সোমবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় ডুয়েটের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। পরে তার লাশ সহপাঠীরা এসে নিয়ে গেছেন।

এদিকে, শিক্ষার্থীদের অসুস্থতার খবর জানতে পেয়ে ডুয়েটের নবনিযুক্ত উপাচার্য ড. জয়নাল আবেদীন দায়িত্ব গ্রহণের পর তাদের দেখতে হাসপাতালে ছুটে যান এবং তাদের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন। তিনি উন্নত চিকিৎসা নিশ্চিতকরণের লক্ষ্যে মেডিকেল কর্তৃপক্ষের সাথে কথা বলেন।