গাজীপুরে আগুনে পুড়েছে গেঞ্জি তৈরীর ৭টি মিনি কারখানা ও ৩টি দোকান। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা প্রায় সোয়া একঘন্টার চেষ্টায় আগুন নেভান। বৃহষ্পতিবার মহানগরের কোনাবাড়ির নতুন আড়ত এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কোনাবাড়ি মডার্ণ ফায়ার স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর সাইফুল ইসলাম ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ৬টার দিকে কোনাবাড়ি নতুন আড়ত এলাকার মার্কেটের একটি দোকানে আগুন লাগে। মুহুর্তেই আগুন পার্শ্ববর্তী দোকান ও গেঞ্জি তৈরীর মিনি কারখানায় আগুন ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। এসময় আগুন ও ধূঁয়া দেখে স্থানীয়রা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ খবর দেয় এবং আগুন নেভানোর চেষ্টা করে। পরে এ ফায়ার স্টেশনের দুইটি এবং চৌরাস্তা মডার্ণ ফায়ার স্টেশনের আরো একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করেন। তারা সকাল পৌণে ৮টার দিকে আগুন নেভান। ততক্ষণে একটি সেলুন, টিভি ফ্রিজ মেরামতের একটিসহ তিনটি দোকান এবং গেঞ্জি তৈরীর ৭টি মিনি কারখানা ও মেশিনসহ মালামাল পুড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয় নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোঃ আব্দুল্লাহ্ আল আরেফিন বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন সূত্রপাত হয়েছে। তদন্তের পর ক্ষতির পরিমান ও অগ্নিকান্ডের প্রকৃত কারণ বলা যাবে। তবে এ ঘটনায় কোন হতাহত হয়নি।