আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গাজীপুরে বিএনপির দুই গ্রুপের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে মহানগরের জয়দেবপুর রেলগেইট এলাকায় সংঘর্ষ ও গুলির ঘটনায় এক পথচারী গুলিবিদ্ধসহ তিনজন আহত হয়েছে। এর আগে গত ৩০ আগষ্ট রাতে ওই দুই গ্রুপের সংঘর্ষে ফাহিম (২২) নামে এক যুবক নিহত এবং আরো ৪/৫ জন যুবক আহত হয়েছিল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, দুপুর দেড়টার দিকে মহানগরের সাহাপাড়া এলাকার বিএনপি সমর্থিত সৌরভ গ্রুপের সঙ্গে বিএনপি সমর্থিত মনিরুল ইসলাম সাগর গ্রুপের মধ্যে অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলির ঘটনা ঘটে। এসময় রিকশা যোগে যাওয়ার সময় পথচারী ছাবেদ তালুকদার (৫২) গুলিবিদ্ধ হন। প্রতিপক্ষরা সাগর গ্রুপের সফিকুল ইসলাম টিটুকে (৪৫) এলোপাতাড়ি কোপায়। তাদের গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও সাবেক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু বলেন, দুপুরে মহাগরের দূর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্ডপে অর্থ বিতরণের একটি অনুষ্ঠান জয়দেবপুর রেলক্রসিং সংলগ্ন কালী মন্দিরে চলছিল। অনুষ্ঠানে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানের শেষ পর্যায়ে মন্দির এলাকার বাহিরে এ ঘটনা ঘটেছে বলে শুনেছি। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. রাহেদুল ইসলাম বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন গুলিবিদ্ধ এবং টিটুসহ দুইজন আহত হয়েছে।

এর আগে গত ৩০ আগষ্ট রাতে জেলা শহরের ছায়াবিথীর হাক্কানী এলাকায় এই দুই গ্রুপের সংঘর্ষে সৌরভ গ্রুপের ফাহিম (২২) নামে এক যুবক নিহত হয়েছিল। নিহত ফাহিম গাজীপুর মহানগরের মুন্সিপাড়া এলাকার মৃত ওয়াসিমের ছেলে।