খাগড়াছড়িতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

৫ অক্টোবর ( শনিবার) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সুশীল সমাজের প্রতিনিধি ও ব্যবসায়ীরা সাম্প্রতিক সময়ে সহিংসতায় দোকানপাট ভাংচুর, ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা ,বিচার বহির্ভুত হত্যা, লুটপাটও সহিংসতায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান । জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাই মিলো শান্তি- সম্প্রীতি-সহাবস্থান বজায় রাখার জন্য সকলের সর্বাত্মক সহযোগিতা ও সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান ।এ ধরনের ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে সেজন্য প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন ।

এ ছাড়াও পলিথিন শপিং ব্যাগ ব্যবহারে মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা সকলকে অবহিত করা হয় এবং আগামী ০১ নভেম্বর হতে অভিযান পরিচালনা করা হবে বলে উল্লেখ করা হয়, শারদীয় দুর্গা পূজা-২৪ সুষ্ঠুভাবে উদযাপন নিয়ে আলোচনা হয়, বাজার ব্যবসায়ীদের গুজবে কান না দিয়ে ব্যবসা পরিচালনা আহবান জানানো হয়, এছাড়াও আগামীতে নদী দখলদারদের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে উল্লেখ করে সকলকে সহযোগিতা করার আহবান জানানো হয়।

এ সময় পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী, খাগড়াছড়ি সেনা রিজিয়নের ব্রিগেডের জিএস-২ মেজর জাবির সোবহান মিয়াদ, জেলা এন এস আই যুগ্ম পরিচালক নাছির মাহমুদ গাজী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত) এ. জেড. এম নাহিদ হোসেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম এন আবছার,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাজমীন আক্তার , জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল মালেক মিন্টু,যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন,বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যক্ষ মো. আবুল হোসেন,ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুশীল জীবন ত্রিপুরা,মারমা উন্নয়ন সংসদের সাধারণ সম্পাদক মংনু মারমা,খাগড়াছড়ি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইলিয়াস উজ-জামান,সমাজ সেবক ম্রাসাথোয়াই মারমা, ধীমান খীসা,সুসময় খীসা,ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান হোসেন,ছাত্র প্রতিনিধি মো. রফিক হোসেন,জামিন হোসেন,জাহিদ হাসান সহ বাজার ব্যবসায়ী সমিতি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।