চট্টগ্রামের মিরসরাই উপজেলার কমলদহ রূপসী ঝরনায় দুই পর্যটক নিহত হয়েছেন। মিরসরাই এবং চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরি দল তিন ঘণ্টা অভিযানের পর মরদেহ দুটি উদ্ধার করে। পরে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে পুলিশ।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সেল্ফি তুলতে গিয়ে পা পিছলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রাজধানীর ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির অনার্স ১ম বর্ষের ছাত্র মুশফিকুর রহমান আদনান (২১) ও নারায়ণগঞ্জ সরকারি কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র মাহবুব রহমান মুস্তাকিন (২১)।

প্রত্যক্ষদর্শী ও তাদের বন্ধুরা জানান, ১৩ জন বন্ধু মিলে মিরসরাই উপজেলার কমলদহ রূপসী ঝরনায় ঘুরতে আসেন তারা। সকাল ৭টায় ঝরনায় এসে পৌঁছেন তারা। সকাল সাড়ে ৮টার সময় সেল্ফি তুলতে গিয়ে পা পিছলে ঝরনায় কুপে ডুবে যান ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির অনার্স ১ম বর্ষের ছাত্র মুশফিকুর রহমান আদনান। ও নারায়ণগঞ্জ সরকারি কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র মাহবুব রহমান মুস্তাকিন (২১)। বন্ধুরা তাদের উদ্ধারে ব্যর্থ হয়ে পুলিশকে খবর দেন। পুলিশ ও মিরসরাই এবং চট্টগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেন। পরে দুপুর আনুমানিক ১টার দিকে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়।

একসঙ্গে ঘুরতে আসা নিহতদের বন্ধু আসিফ বলেন, ‘ঝরনায় পিছলা পাথরের ওপর পা রাখা কঠিন। একটু অসতর্ক হলেই বিপদ। আমরা ১৩ বন্ধু একসঙ্গে ঢাকা থেকে এসেছি। সকাল ৭টায় ঝরনায় পৌঁছে সাড়ে ৮টার সময় সেল্ফি তুলতে গিয়ে প্রথমে আমাদের বন্ধু ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রথম বর্ষের ছাত্র মুস্তাকিন গভীর কুপে পড়ে ডুবে যায়। তাকে উদ্ধারের জন্য এগিয়ে গিয়ে হাত ধরতেই পা পিছলে পড়ে যায় আদনান। আদনান নারায়ণগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র। আমি নিজেও পড়ে গিয়েছিলাম, স্থানীয়দের সহায়তায় উঠতে পেরেছি। অনেক খোঁজাখুঁজির পর ফায়ারসার্ভিসের ডুবুরিরা দুই বন্ধুর লাশ উদ্ধার করেছে। আমরা ১৩ বন্ধু একসাথে বেড়াতে এসে দুই বন্ধু বন্ধুর লাশ নিয়ে ফিরতে হবে।’