মিরসরাইয়ের ঝর্ণাগুলো যেন এক একটা মৃ’ত্যু’পুরী! একের পরে এক ঘটছে অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনা। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে রূপসী ঝর্নার কুপে ডু’বে ২ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃ’ত্যুর ঘটনা ঘটেছে।

দুপুর ১ টার দিকে নি’হ’ত’দের লা’শ উদ্ধার করেছে মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স টিম। উদ্ধারকৃতরা হলেন- মুসফিকুর রহমান আদনান (২১) ও মাহবুব রহমান মুত্তাকিম (২১)।

মুসফিকুর রহমান আদনান ঢাকা ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ও মাদারীপুর জেলার চাষাড়া এলাকার আতিকুর রহমানের ছেলে। মাহবুব রহমান মুত্তাকিম নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ও লক্ষীপুর জেলার মৃত মোহাম্মদ মুরাদের ছেলে।

অপরদিকে ৬ দিন নিষেধাজ্ঞার পর পর্যটকদের জন্য আজ থেকে উন্মুক্ত করা হয়েছে খৈয়াছড়া ঝর্ণা। ঝর্নায় বিভিন্ন ঝুঁ’কি’পূ’র্ণ পাথর অপসারণ ও প্রয়োজনীয় সংস্কারের পর পর্যটকদের খৈয়াছড়া উন্মুক্ত করা হয়। এর আগে গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) খৈয়াছড়া ঝর্নার ওপর থেকে মাথায় পাথর প’ড়ে এক পর্যটক নি’হ’ত হন। এরপর শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝর্ণায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও ঝুঁকিপূর্ণ পাথর অপসারণের জন্য সাময়িকভাবে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

নিজামপুর পুলিশ ফাঁডির উপ পরিদর্শক মোঃ মমিন হোসেন জানান, আমরা দুইজন পর্যটকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যাচ্ছি। নিহত আদনানের বাবা এবং মোস্তাকিম এর ভাই আমাদের সাথে রয়েছেন। তাদের কোন আপত্তি না থাকলে আমরা পরিবারের কাছে লাশ হস্তান্তর করবো। এখন লাশ থানায় নিয়ে যাচ্ছি।

মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, রূপসী ঝরনায় দুই পর্যটক হারিয়ে যাওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। এরপর অভিযান চালিয়ে ঝরনার কূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আকতার হোসেন, মিরসরাই প্রতিনিধি