কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে জামিনে মুক্তি পেয়েছেন দনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। বৃহষ্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে জামিনে মুক্তি পান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার মো. আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের অভিযোগে করা মামলায় মাহমুদুর রহমান সাজাপ্রাপ্ত আসামী। বৃষ্পতিবার দুপুরে তার জামিনের কাগজপত্র কারাগারে পৌছে। পরে তা যাচাই বাছাই শেষে বিকেল সাড়ে তিনটার দিকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়। গত রবিবার তাকে এ কারাগারে স্থানান্তর করা হয়।

জানাগেছে, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার ষড়যন্ত্রের অভিযোগে ২০১৫ সালের ৩ আগস্ট রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। গত বছরের ১৭ আগস্ট ওই মামলায় সাংবাদিক শফিক রেহমান, মাহমুদুর রহমানসহ পাঁচজনকে সাত বছরের করে সশ্রম কারাদ- দেন আদালত। কারাদ-প্রাপ্ত অন্য তিনজন হলেন জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহামেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া। গত ২৯ সেপ্টেম্বর (রবিবার) ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদুর রহমান। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বৃহস্পতিবার সকালে ঢাকার মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।