গাজীপুরে এক কারখানার শ্রমিকদের আন্দোলনে অপর কারখানার শ্রমিকরা যোগ না দেয়ার জেরে দুইদিনে ওই কারখানা দুইটি পাল্টাপাল্টি ভাংচুর ও মহাসড়ক অবরোধের ঘটনা ঘটেছে। বুধবার ও বৃহষ্পতিবার মহানগরের জিরানী এলাকায় এ ঘটনা ঘটে। বৃহষ্পতিবারের জন্য কারখানা দুইটির শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ।

জিএমপি’র কাশিমপুর থানার ওসি জাহিদুল ইসলাম ও স্থানীয়রা জানান, বুধবার বিকেলে বেতন, টিফিন ও ছুটির ভাতা বৃদ্ধির দাবীতে জিরানী এলাকার রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এসময় তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেয়ার জন্য পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের আহবান জানায়। শ্রমিকদের সাড়া না পেয়ে তারা আইরিশ ফ্যাশন কারখানা ভাংচুর করে।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, এর প্রতিবাদে বৃহষ্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানায় হামলা চালিয়ে ভাংচুর করে। খবর পেয়ে সেনাবাহিনী, শিল্প ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌছে বিক্ষোভকারীদের মহাসক থেকে সরিয়ে দিলে সকাল ৯টার দিকে যানবাহন চলাচল শুরু হয়। এ পরিস্থিতিতে আজকের জন্য কারখানা দুইটির শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ।