খাগড়াছড়ি জেলার সীমান্ত শহর পানছড়িতে লোগাং বিজিবি জোন কর্তৃক অবৈধভাবে পাচার হওয়া মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর (সোমবার) দুপুরে ৩ বিজিবি লোগাং জোন অধিনায়ক লেঃ কর্নেল মফিজুর রহমান ভূইয়ার সভাপতিত্বে মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

সুত্র জানায়, মাদক পাচারকারীরা বিভিন্ন ধরনের অভিনব কায়দায় মাদকদ্রব্য সমূহ সীমান্ত দিয়ে দেশের অভ্যন্তরে প্রবেশ করানোর জন্য নিজেদের মধ্যে নেটওয়ার্ক গড়ে তুললেও ৩ বিজিবি-র নিজস্ব গোয়েন্দা দল, বেসামরিক প্রশাসন, সর্বোপরি জনসাধারণের সহায়তায় মাদক পাচারকারীদের নেটওয়ার্ক সব সময় পরাস্ত করতে সচেষ্ট আছে। এরই ফলশ্রুতিতে দুর্গম পাহাড়ী সীমান্ত এলাকা হতে গত ২১ নভেম্বর ২০২১ হতে ২৯ সেপ্টেবর ২০২৪ পর্যন্ত সীমান্ত পথে অবৈধভাবে পাচারকরা ভারতীয় গাঁজ, ভারতীয় মদ, ভারতীয় বিয়ার ক্যান, গোল্ডেন এলিফ্যান্ট সিগারেট আটক করা হয়। উক্ত আটককৃত মাদকদ্রব্য সমুহ ৩ বিজিবি গেইটের পাশে ধ্বংস করা হয়।

লোগাং জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মফিজুর রহমান ভূঁইয়া, পিএসসি বলেন, পানছড়িকে মাদক মুক্ত করে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়েনে বিজিবি দৃঢ় প্রতিজ্ঞ। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অবৈধ পথে পাচাররকৃত পাচারকারী সহ আটককৃত মাদকদ্রব্যসমূহ থানায় হস্তান্তর করা হয়েছে এবং আসামী বিহীন সর্বমোট ৫,৯৭,৭৫০/- (পাঁচ লক্ষ সাতানব্বই হাজার সাতশত পঞ্চাশ) টাকা মূল্যের মাদকদ্রব্য সামরিক ও বেসামরিক প্রশাসনের সমন্বয়ে গঠিত পর্ষদের উপস্থিতিতে ধ্বংস করা হলো।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে সার্কেল মাটিরাঙ্গা সহকারী পুলিশ সুপার মোঃ আবু জাফর সালেহ, সহকারী কমিশনার (ভুমি) খাগড়াছড়ি আব্দুল খালেক পাটুয়ারী, পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন , জেলা মাদক ও তথ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়ি এর পরিদর্শক একে এম দিদারুল সহ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, স্থানীয় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক গন উপস্থিত ছিলেন।