খাগড়াছড়ি গুইমারা উপজেলার প্রাচীনতম ঐতিহ্যবাহী গুইমারা বাজার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এতে দিদারুল আলম বাবুলকে সভাপতি,মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক মনোনীত করে একুশ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় বাজার কাশেম মার্কেটে উপজেলা বিএনপির সভাপতি মোঃ সোহাগ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সাধারণ সভায় ব্যবসায়ীদের সর্বসম্মতিক্রমে এই কমিটি ঘোষণা করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ ইউচুপ।

একুশ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মশিউর রহমান (তারেক),সহ-সভাপতি পিন্টু ডালি,সহ-সাধারণ সম্পাদক মোঃ জালাল আহমেদ,সহ- সাধারণ সম্পাদক,মোঃ বেল্লাল খান, কোষাধ্যক্ষ মো. দ্বীন ইসলাম,দপ্তর সম্পাদক মোঃ আজিজুল রহমান ও মোঃ খোরশেদ আলমকে প্রচার সম্পাদক করে একুশ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এসময় বাজার ব্যবসায়ী ও নতুন কমিটির উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাজার পরিচালনা কমিটির উপদেষ্টা মাওলানা ওসমান গনি।

বিগত সময়ে বাজার পরিচালনা কমিটির নানা অনিয়ম, ‘অব্যবস্থাপনা ও ব্যর্থতার কথা তুলে ধরে বক্তারা বলেন, সঠিকভাবে পরিচালনার অভাবে উপজেলার প্রাচীন, জনগুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী এই বাজারটি দিন দিন ঐতিহ্য হারাতে বসেছে। বিগত সময়ে এই বাজারের কোন উন্নয়নে কাজ করেনি বিগত কমিটি। তাই নতুন কমিটিকে নানা উদ্যোগ গ্রহণ করে এই বাজারের ঐতিহ্য ফিরিয়ে এনে বাজারে নানা সংস্কার, সংযোজন ও উন্নয়নে ভুমিকা রাখতে হবে। এসময় বাজারে শতাধিক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।