খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার সর্ববৃহৎ ব্যবসায়ীক কেন্দ্রবিন্দু সদর বাজার। ব্যবসায়ীদের ৪২টি বিভিন্ন ব্যবসায়ীক শাখার ২জন করে ভোটার নিয়ে বাজার উন্নয়ন কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার দুপুর ২ ঘটিকা হতে ৫ ঘটিকা পর্যন্ত সদর ইউনিয়ন পরিষদের হলরুমে নির্বাচন পরিচালনা কমিটির তত্বাবধানে পানছড়ি বাজার উন্নয়ন কমিটির নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম ভোট গননা ফলাফল ঘোষনা করেন। মোট ভোটার ৮৪ জন এর মধ্যে ৮৩ টি ভোট আদায় হয়। তন্মধ্যে সভাপতি পদে মো ইউসুফ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল কাশেম ,মোবাইল প্রতীক নিয়ে ৪২ পেয়ে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্ধি মো: ইসমাইল,ফুটবল প্রতিক নিয়ে ৪০ ভোট পায়। কোষাধ্যক্ষ পদে মহসিন সারোয়ার মোরগ প্রতিকে ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়, নিকটতম প্রতিদ্বন্ধি মাসুদ রানা, মই প্রতিকে ২০ ভোট পায়। দপ্তর সম্পাদক পদে খলিলুর রহমান বই প্রতিক নিয়ে ৬২ পেয়ে নির্বাচিত হয় ,তার নিকটতম প্রতিদ্বন্ধী জাহাঙ্গীর আলম ঘড়ি প্রতিকে ২১ ভোট পান। প্রচার সম্পাদক পদে মাসুদ আলম বাবু ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়, তার প্রতিদ্বন্ধি ইব্রাহিম খলিল আনারস প্রতিকে ২৯ ভোট ও মারুফুজ্জামান রেজা তালা প্রতিক নিয়ে ২৪ ভোট পায়।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও প্রধান নির্বাচন কমিশনার মোঃ বেলাল হোসেন জানান, বাজার ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সকল ধরণের ব্যবসায়ীদের থেকে নেতৃত্ব তৈরী করে ৪২ প্রকারের ব্যবসায়ী সংগঠনের সভাপতি সম্পাদককে ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করে তফসিল ঘোষনা করা হয়। তারই ধারাবাহিকতায় সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করতে পেরেছি।

এদিকে দীর্ঘ ১৭ বছর পর বাজার উন্নয়ন কমিটির নির্বাচনে ভোট প্রদান করতে পারায় ফলাফল প্রকাশের পর ব্যবসায়ীরা আনন্দ প্রকাশ করে জয়ের মিছিল বের করে মিষ্টি বিতরণ করেন।