খাগড়াছড়ি : রাষ্ট্রের মূলধারার তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত হয়েছে।

২৮ সেপ্টেম্বর শনিবার দুপুরের দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, সকল ক্ষেত্রে তথ্যের অবাধ প্রবাহ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা জরুরি। যেকোন ধরনের তথ্য পাওয়ার সাথে সাথে যাচাই-বাছাই না করে শেয়ার না করে, যাচাই- বাছাই করে নিশ্চিত হওয়ার পর শেয়ার করতে হবে। ভুল তথ্য বা গুজবে কান না দিয়ে সঠিক তথ্য জেনে যে কোন বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী, জেলা তথ্য কর্মকর্তা মো. বেলায়েত হোসেন,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাজমীন আক্তার, দীপক কুমার শীল, সহকারী জেলা কমান্ড্যান্ট রাকিবুল হক চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসা, খাগড়াছড়ি সনাকের সভাপতি অংসুই প্রু মারমা, টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মো. আব্দুর রহমানসহ আরও বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।