দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

রোববার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে ‘গণহত্যাকারী স্বৈরাচার খুনি হাসিনার পতন আন্দোলনে আহত ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায়’ এক দোয়া ও আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে। এমনকি বায়তুল মোকাররমে যে ঘটনা ঘটেছে, এটা খুবই নিন্দনীয় এবং আশঙ্কাজনক। সেজন্য এ সরকারকে সতর্ক থাকতে হবে। যারা এক সাগর রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে এবং স্বৈরাচারী শেখ হাসিনার পতনের আন্দোলনে জীবন উৎসর্গ করেছে- তাদের যে দাবি, সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, বিএনপি ও দেশবাসীর প্রত্যাশা- এই সরকার একটি ভালো নির্বাচন দেবে। একটি ভালো নির্বাচনের জন্য, দেশবাসীর ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বিএনপি আগাগোড়া এই অন্তর্বর্তী সরকারের সঙ্গে থাকবে।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, এ দেশের সবচেয়ে জনপ্রিয় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অন্তর্বর্তী সরকারকে সমর্থন জানিয়েছেন। যাতে এ সরকার নির্বিঘ্নে কাজ করতে পারে, ভালো নির্বাচন দিতে পারে। সুতরাং এ সরকারকে একটি ভালো নির্বাচনের উদ্যোগ নিতে হবে। সেই উদ্যোগে দেশবাসী সরকারের সঙ্গে থাকবে এবং ভালো নির্বাচনের মধ্য দিয়েই এ দেশের মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে।

আওয়ামী লীগ দেশের মানুষকে ভোট দিতে দেয় নাই দাবি করে দুদু বলেন, তাই তো দেশের মানুষ আওয়ামী লীগকে বিদায় করে দিয়েছে। অন্তর্বর্তী সরকার জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবে- এ বিশ্বাস তারা করে। শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও এটা বিশ্বাস করে। এজন্য সরকারকে সতর্ক হতে হবে। নির্বাচনের দিকে যাতে এগিয়ে যেতে পারে, তার জন্য কাজ করতে হবে।

উপস্থিত নেতাকর্মী ও দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগ ফ্যাসিজম ধ্বংস হয়ে গেছে, এটা মনে করা যাবে না। তারা নতুন করে ষড়যন্ত্র করছে। তাদের হাতে বিপুল অর্থ ও অস্ত্র আছে। একটি বড় দেশ তাদের সমর্থন করছে, সেহেতু তাদের ছোট করে দেখার কোনো অবকাশ নাই। তাই সবাইকে ঐক্যবদ্ধ থেকে সরকারকে সহযোগিতা করতে হবে।

এ সময় তিনি অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার যে লুটপাট করেছে, তাদের নেতাকর্মীদের কাছে লাখ লাখ অস্ত্র দিয়েছে। সেই অস্ত্র বর্তমান অন্তর্বর্তী সরকারের হেফাজতে নিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।