সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর এলাকার ৫শতাধিক পরিবারকে “এক টাকার বাজার’এর মাধ্যমে মানবিক সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ির গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীছড়ি সেনা জোনের দায়িত্বপূর্ণ এলাকা ভূজপুর ন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে “এক টাকায় বাজার” নামের মানবিক এ বাজারের উদ্বোধন করেন সেনাবাহিনীর ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম। এক টাকার এই বাজার থেকে ৫শ পরিবার প্রয়োজনীয় নিত্য পণ্য সংগ্রহ করে। যার মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, তেল, ডিম, মাছ, মুরগী, কাপড় ও শিক্ষা উপকরণসহ ১৯ ধরনের পণ্য। এছাড়াও ৬০টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন, সেলাই মেশিন, ছাগল, কৃষিপণ্য সার ও বীজ বিতরণসহ ৮শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়।

বাজার কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম বলেন, অসহায়, ক্ষতিগ্রস্ত, সুবিধাবঞ্চিত ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। বন্যায় ক্ষতিগ্রস্ত এই এলাকার মানুষের কল্যানে এগিয়ে আসায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। এছাড়াও ভবিষ্যতেও সেনাবাহিনীর মানবিক কার্যক্রম অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল তাজুল ইসলাম, জোন উপ-অধিনায়ক মেজর সারোয়ার জাহান, ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মো. জামাল উদ্দিনসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।