দেশব্যাপী মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুরেও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক পদে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাগণকে পদায়ন এবং নার্সিং এবং মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে মানববন্ধ ও বিক্ষোভ করেছে নার্সিং সংস্কার পরিষদ গাজীপুর জেলা সমন্বয় কমিটি। শনিবার দুপুরে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নার্সিং সংস্কার পরিষদ নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে গত ৯ সেপ্টেম্বর শান্তিপূর্ণভাবে এক দফা দাবি বাস্তবায়নে কর্মসূচী পালন করে আসছে। ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস প্রদানের পরও কোন আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে যা চলমান আন্দোলনকে উস্কে দেওয়ার শামিল। নার্সিং সমাজ এ পদায়ন প্রত্যাখ্যান করেছে।

আন্দোলনকারীরা দাবি করেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক পদে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাগণকে পদায়ন করতে হবে। তারা নার্সিং কর্মকর্তাদের সাথে অপেশাদার আচরণ ও নার্সিং পেশা নিয়ে জঘন্য কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবি জানান।

মানববন্ধনে শহীদ তাজউদ্দীন আহমদ নার্সিং কলেজের অধ্যক্ষ সামসুন নাহার, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক রোজিনা খানম, নার্সিং ইন্সট্রাক্টর মোখলেছুর রহমান, শামীমা নাসরিন, জামাল উদ্দিন ভূইয়া উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন শহীদ তাজউদ্দীন আহমদ নার্সিং কলেজের ছাত্র প্রতিনিধি ফরহাদ হোসাইন, রেজিষ্টার্ড নার্স মেহেদী হাসান, সাকিল আহমেদ প্রমুখ।