গাজীপুরের কালিয়াকৈরে এক কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে দশ তলা ভবনের ছাদ থেকে ফেলে হত্যা করেছে তার বন্ধুরা। সোমবার রাতে কালিয়াকৈর উপজেলার সফিপুর পশ্চিমপাড়া বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাব্বির আহমেদ (১৭) কালিয়াকৈর উপজেলার সফিপুর আহমদ নগর চৌরাস্তা এলাকার মৃত লিটন মিয়ার ছেলে। সে এবার আব্দুল্লাহ মডেল পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে গত বছর এসএসসি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার রাতে সফিপুর বাজার বালুর মাঠ এলাকার একটি দশতলা ভবনের ছাদে সাকিব আহমেদ ও রাকিব আহমেদসহ কয়েকজন বন্ধুর সঙ্গে সাব্বির আহমেদ আড্ডা দেওয়ার জন্য উঠেন। এসময় রিফাত হোসেন নামের এক বন্ধু চানাচুর ও মুড়ি আনতে নীচের দোকানে যায়। এর কিছুক্ষণ পর ছাদ থেকে সাব্বির আহমেদকে পড়তে দেখে স্থানীয়রা এগিয়ে আসেন। পরে সাব্বির আহমেদকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে ও একটি হাতের আঙ্গুল কাটা রয়েছে। এ ঘটনায় পুলিশ হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। এঘটনায় নিহতের ভাই, মহিউদ্দিন আবিব বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

কালিয়াকৈর থানার ওসি এএফএম নাসিম বলেন, ঘটনাস্থলে থেকে হত্যাকান্ডের কাজে ব্যবহৃত আলামত সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সাকিব আহমেদ ও রাকিব আহমেদকে আসামী করে আরো অজ্ঞাত ৩-৪ জনের নামে একটি মামলা দায়ের করেছেন।