বাগেরহাট থেকে রুহুল আমিন বাবুঃ বাগেরহাট জেলা কারাগারে হাজতি আসামী ভ্যান চালক মোঃ সেলিম শেখ (৫৫) এর চিকিৎসা অবহেলায় মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত হাজতি আসামীর স্ত্রী পেয়ারা বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামীর নামে একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় মোড়লগঞ্জ থানা পুলিশ বুধবার (২৮ ফেব্রুয়ারী) আটক করে বাগেরহাট আদালতে প্রেরণ করে। আদালতে তার জামিন না মঞ্জুর হওয়ায় তাকে বাগেরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়। কারা কর্তৃপক্ষ আমার স্বামীর অসুস্থতার সংবাদ আমাকে জানায়নি। আমি অন্য দের কাছে স্বামীর মৃত্যুর খবর জানতে পেরে বাগেরহাট জেলা ২৫০ শয্যা হাসপাতালে এসে আমার স্বামীর মৃত্যুর দেহ দেখতে পাই। কারা কর্তৃপক্ষের অবহেলার কারণে আমার স্বামীর মৃত্যু হয়। তারা যথা সময়ে আমার স্বামীকে হাসপাতালে আনলে সে মারা যেত না আমি এই ঘটনা সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে বাগেরহাট জেলা কারাগারের জেলার মোঃ আব্দুল্লাহেল আল আমিন এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, হাজতি আসামী মোঃ সেলিম শেখ অসুস্থ হলে জেল খানার চিকিৎসক তাকে প্রাথমিকভাবে চিকিৎসা প্রদান করেন পরবর্তীতে তাকে বাগেরহাট জেলা হাসপাতালে পাঠালে সে মারা যায়।

বাগেরহাট ২৫০ শষ্যা জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ সাদিয়া তাসমিম মুনমুন জানান, হাজতি আসামী মোঃ সেলিম শেখ (৫৫) কে মৃত অবস্থায় সন্ধ্যা ৭ টার দিকে হাসপাতালে আনা হয়। হাজতি আসামি মোঃসেলিম শেখ এর মৃত্যুর সংবাদে হাসপাতালে সাংবাদিক তথ্য সংগ্রহ করতে গেলে ডেপুটি জেলার মফিজুল ইসলাম সাংবাদিক দেখেই তার গাএ দাহ হয়। বুধবার হাসপাতালে মর্গে হাজতি আসামি মোঃ সেলিম শেখ এর ময়না তদন্ত সম্পন্ন শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়।