আসন্ন নির্বাচনের পরে পঞ্চগড়ে-১ আসনে নৌকার বিরোধী স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকদের পা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান নুরু। রোববার (২৪ ডিসেম্বর) রাতে জেলার সদর উপজেলার অমরখানা ইউপির কাজীরহাট বাজারে পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তারের পক্ষে আয়োজিত এক নির্বাচনী সভায় এমন হুমকি দেন তিনি। সভায় নৌকার বিপক্ষে যারা কাজ করছেন তাদের চিহ্নিত করে রাখতে বলেন ইউপি চেয়ারম্যান নুরু।

বক্তব্যে নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও তার কর্মীদের প্রতি ইঙ্গিত করে নুরু বলেন, ‘যারা নৌকাকে ব্যবহার করে দীর্ঘদিন ধরে চলেছে, এখন নৌকার বিরোধিতা করছে এদেরকে চিহ্নিত করে রাখবেন। ৭ তারিখের পর এসব লোককে নৌকার আশপাশে দেখলে প্রয়োজনে তাদের ঠ্যাং ভেঙে ফেলা হবে। এদেরকে খন্দকার মোশতাক বলা হয়। কারণ নৌকা বঙ্গবন্ধু শেখ মুজিবের মার্কা, এই মার্কা জননেত্রী শেখ হাসিনার মার্কা। এই মার্কায় যেই সমস্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা বিরোধিতা করে তাদের খন্দকার মোশতাক বলতে আমাদের কোনো আপত্তি নেই।

ইউনিয়ন পরিষদের এই চেয়ারম্যান বলেন, দীর্ঘদিন ধরে তারা নৌকার পতাকাতলে শ্বাসপ্রশ্বাস নিয়েছে। আর এখন নৌকার বাইরে গিয়ে অন্য সুর ধরেছে। তাদের চিহ্নিত করে রাখবেন।

হুমকি দেওয়া ওই নুরুজ্জামান নুরু পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার অনুসারী ও সমর্থক বলে জানা গেছে। নির্বাচনী সভায় এই আওয়ামী লীগের সর্মথকের হুমকির ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে জেলাজুড়ে শুরু হয় সমালোচনা।

এর আগেও আওয়ামী লীগ প্রার্থীর অনুসারী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব এক নির্বাচনী সভায় এমন হুমকি প্রদান করলে তাকে শোকজ করে নির্বাচন অনুসন্ধান কমিটি।