আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ওবায়দুল কাদের সেদিন বলেছেন ‘বিএনপি যদি ক্ষমতায় যায়, তাহলে আওয়ামী লীগ এক রাতের মধ্যে শেষ হয়ে যাবে।’ মানে কী? আপনারা নিজেরা নিজেরা পটল তুলবেন? আওয়ামী লীগের লোকেরা বিএনপি এসে গেছে বলে নিজেরা নিজেরা হার্টফেল করে মারা যাবে? ওবায়দুল কাদের সাহেব কী ব্যাখ্যা দেবেন, উনি কী বুঝাতে চেয়েছেন? বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় বলেছেন—ওনারা প্রতিশোধের রাজনীতি করবেন না। যদি তা-ই হয়, তাহলে আপনারা (আওয়ামী লীগ) মরবেন কেন?

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ফোরাম’র আয়োজনে যায়যায় দিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক শফিক রেহমান এবং দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদী সভায় এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, আসল কথা কি জানেন? পাপ যে করে তার মনের মধ্যে পাপবোধ থাকে। যতই ধান্দা করুক যতই চালাক হোক, সে জানে, সে যে পাপ করেছে— হয়তো জনতা জানে, সবার ওপরে আল্লাহ জানে। সুতরাং, তার মধ্যে মৃত্যু ভয় আছে, গ্রেফতার হওয়ার ভয় আছে, তার মধ্যে জেলে যাওয়ার ভয় আছে।

মান্না আরও বলেন, যে দেশে পঞ্চাদশ সংশোধনীর মতো একটা বেআইনি আইন সংসদে পাস হয়, সেই দেশে আপনি কোর্টের কাছে বিচার পাবেন না, সংসদের কাছে বিচার পাবেন না, কোনো জজ-ব্যারিস্টারের কাছে বিচার পাবেন না, কারও কাছে বিচার পাবেন না। বিচার যদি চাইতে হয় তাহলে জনতার আদালতে যেতে হবে। এর কোনও বিকল্প নেই।
গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে ও ইসমাইল হোসেন সিরাজির সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন— বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ।