প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দারিদ্র্যমুক্ত দেশ গঠনে শিক্ষিত জাতি গড়ে তোলা অপরিহার্য। তিনি বলেন, আমাদের ছেলেমেয়েরা খুব মেধাবী, তারা সুযোগ পেলেই অসাধ্য সাধন করতে পারে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সরকার প্রধান বলেন, শিক্ষার্থীদের যুগের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাগ্রহণের ব্যবস্থা করেছে বর্তমান সরকার। কর্মসংস্থান ও উচ্চশিক্ষার সুযোগ রেখে বিষয়ভিত্তিক বিশ্ববিদ্যালয় করছে সরকার বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাব্যবস্থাকে বহুমুখীকরণ করা হয়েছে। জেলায় জেলায় মেডিকেল কলেজের পাশাপাশি উচ্চশিক্ষারও ব্যবস্থা করা হয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, একটা সময় আমি দেখতে পাই, আমাদের শিক্ষার্থীদের বেশ অনীহা ছিল বিজ্ঞান বিষয়ের ওপর। সেজন্য আমি ১১টি জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছি। বিজ্ঞানকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে তাদের আরও উন্নত হতে হবে। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকেও আধুনিক করা হচ্ছে বলে জানান তিনি।