লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় লোকমান হোসেন উচ্চ বিদ্যালয়ে মেয়াদ উর্ত্তীন কমিটি দিয়ে বিদ্যালয় পরিচালনা এবং প্রধান শিক্ষক ও সভাপতি আপন চাচাতো ভাই হওয়ায় ইচ্ছেমতো শিক্ষক/কর্মচারী নিয়োগ করছেন বলে অভিযোগ তুলে মামলা করেছেন মজিবর রহমান খন্দকার নামে এক অবিভাবক।

মামলা সুত্রে জানাগেছে, উপজেলার সিন্দুর্না ইউনিয়নে অবস্থিত লোকমান হোসেন উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রয়াত আজিজার রহমান দায়িত্ব পালন করা কালে ২০১৩ সালে মৃত্যুবরণ করেন। তারপর হইতে বিদ্যালয়টিতে সভাপতির নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষক আনিছুর রহমান বাবলু নিজের ইচ্ছেমতো তার আপন চাচাতো ভাই সাখাওয়াত হোসেন রঞ্জুকে সভাপতি করেন। তারপর থেকে এডহক কমিটি/কোন প্রকার নির্বাচন ছাড়াই সাখাওয়াত হোসেন রঞ্জু সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। যাহা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা পরিপন্থি। সভাপত্বি সাখাওয়াত হোসেন রঞ্জু ও প্রধান শিক্ষক আনিছুর রহমান বাবলু আপন চাচাতো ভাই হওয়ায় উভয়ের যোগসাজোসে নিজেদের ইচ্ছেমতো অসাধুভাবে শিক্ষক/কর্মচারী নিয়োগের পায়তারা করিতেছেন। নাম প্রকাশ না করা শর্তে একাধীক অবিভাবক অভিযোগ করে বলেন, বিদ্যালয়টিকে পরিবার তান্ত্রিক প্রতিষ্ঠানে রুপান্তরিত করেছে।

মামলার বাদী মজিবর রহমান খন্দকার বলেন,প্রধান শিক্ষক আনিছুর রহমান বাবলুকে মেয়াতউর্ত্তীন কমিটি বাতিল করে নির্বাচন দিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করার বিষয়ে একাধীকবার বললেও তিনি কমিটি গঠন না করে তারই চাচাতো ভাই সহ নিজেদের ইচ্ছেমতো অসাধুভাবে শিক্ষক/কর্মচারী নিয়োগের পায়তারা করিতেছেন, তাই আমি ন্যায় বিচার প্রার্থনা করে আদালতে মামলা করেছি।

রবিবার এ বিষয়ে সভাপতি সাখাওয়াত হোসেন রঞ্জু বলেন,আজিজার ভাই মৃত্যুবরণ করার পর থেকে আমি বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেছি, কিভাবে কমিটি গঠন হয়েছে প্রধান শিক্ষক বলতে পারবে। ডিসেম্বর/২১ বিদ্যালয়ে এডহক কমিটি হয়েছে মনে হয় যা আমি জানিনা।

প্রধান শিক্ষক আনিছুর রহমান বাবলুর কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আদালত থেকে একটি নোটিশ পেয়েছি, আদালতে জবাব দিবো।