বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্যাস মূল্যবান সম্পদ। এখন থেকে বাসাবাড়িতে আর নতুন করে কোনো গ্যাস-সংযোগ দেওয়া হবে না। সবাইকে এলপি গ্যাস ব্যবহারে উৎসাহিত করতে হবে।শনিবার সকালে টাঙ্গাইলের হাজী আবুল হোসেন ইনস্টিটিউট অব টেকনোলজি (হ্যাবিট) আয়োজিত ইয়ুথ ফেস্টিভ্যাল-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী। জেলা সদর মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও গ্যাসের দাম কতটা বাড়বে, সেটা রেগুলেটরি কমিশনের গণশুনানির পর তাদের প্রস্তাবনার ওপর নির্ভর করবে।

হ্যাবিট পরিচালিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ছয় হাজার শিক্ষার্থী নিয়ে এই উৎসবের আয়োজন করা হয়।প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরও বলেন, জঙ্গি হামলার আশঙ্কায় দেশের সব বিদ্যুৎকেন্দ্রসহ অতি গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেন, জঙ্গি হামলা প্রতিরোধে দেশের বিদ্যুত স্টেশনগুলোতে পর্যাপ্ত পরিমাণ সিকিউরিটি রয়েছে।গত বছর থেকে বিদেশি সিকিউরিটি কনসালটেন্ট হায়ার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ফিজিক্যাল সিকিউরিটির পাশাপাশি অন্য বিষয়গুলোও ব্যবস্থা নেয়া হচ্ছে। পায়রা, মাতারবাড়ী, রামপাল ছাড়াও অন্যান্য প্রকল্পগুলোতেও পর্যাপ্ত সিকিউরিটি ব্যবস্থা নেয়া হয়েছে।

বিদ্যুতের মূল্য বৃদ্ধির বিষয়ে নসরুল হামিদ বলেন, বিদ্যুতের ব্যাপারে আমরা মূল্য সমন্বয় করার জন্য বাংলাদেশ এনার্জি রেগুলেটরি অথরিটি বারককে দায়িত্ব দিয়েছি। এটা বারকের উপর নির্ভর করছে, তারা পাবলিক হেয়ারিং করবে। তারা কি পরিমান প্রাইজ এডজাষ্টমেন্ট চাচ্ছে।তিনি বলেন, গ্যাসের আবাসিক সংযোগ বিষয়ে নিরুসাহিত করছি। এটা মোটামুটি বন্ধই করে দিয়েছি। এলপি গ্যাস মোটামোটি সারা দেশেই পাওয়া যা”েছ। গ্যাস মহামূল্যবান, তাই এই গ্যাস শিল্পকারখানায় দিলে পন্যের উৎপাদন কয়েকগুণ বেড়ে যায়। কর্মসংস্থানেরও সৃষ্টি হয়।হাজী আবুল হোসেন ট্রাস্ট আয়োজিত হ্যাবিট ইয়ুথ ফেস্টিভ্যালে সাংসদ মো. ছানোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান, সাংসদ নুরুন্নবী চৌধুরী, সাংসদ নাহিম রাজ্জাক, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খান প্রমুখ। এর আগে নসরুল হামিদ বিজ্ঞান মেলার স্টল পরিদর্শন করেন। মেলায় বিভিন্ন বিভাগের মোট ১০টি স্টল মেলায় স্থান পেয়েছে।