আজ গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবদুস সালাম এক যৌথ বিবৃতিতে জানান, গণতান্ত্রিক বাম মোর্চার আহুত গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল ২৮ ফেব্রুয়ারির হরতালকে সর্বাত্মক সমর্থন দেয়া হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামীকালের হরতাল দেশের শিল্প-কৃষি বাঁচানোর হরতাল, উৎপাদনব্যবস্থা রক্ষার হরতাল।
এ হরতাল শান্তিপূর্ণভাবে জনস্বার্থে নিবেদিত হরতাল। বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ তার সমস্ত গণসংগঠনসহ আগামীকাল ঢাকা মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে এই হরতাল পালন করবে। এই হরতাল সর্বাত্মকভাবে সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করতে হবে।

জনস্বার্থে হরতালের স্বপক্ষে যুক্তি:
বিইআরসির গণশুনানীকে তামাশায় পরিণত করে সরকার যে ধরনের ঘোষণা দিয়েছে তা জনস্বার্থবিরোধী। এবং এই দাম বাড়ানোর প্রভাবে দেশের শিল্প ও কৃষি উৎপাদনে গ্যাসের দাম বৃদ্ধির ফলে চুলার খরচ বাড়বে, বাড়বে পরিবহন ভাড়া, কৃষি-শিল্প খাতের ব্যয়। শ্রমজীবী মানুষের জীবনের ওপর চাপ বৃদ্ধি পাবে। বাংলাদেশের পণ্য ভারত ও চীনের পণ্যের সাথে প্রতিযোগিতায় টিকবে না।

দাবিসমূহ:
জনগণের পকেট কেটে লুটেরাদের স্বার্থে দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধি চলবে না। লুটপাটের রেন্টাল-কুইক রেন্টাল পদ্ধতি বাতিল কর। রাষ্ট্রীয় বিদ্যুৎ প্ল্যান্ট মেরামত ও নবায়ণ কর। রাষ্ট্রীয় উদ্যোগে বৃহৎ প্ল্যান্ট স্থাপন কর।
দীর্ঘমেয়াদে নবায়ণযোগ্য জ্বালানি ব্যবহারে পরিকল্পনা প্রণয়ন ও প্রতিষ্ঠান তৈরি কর। এশিয়া এনার্জিকে বহিষ্কার কর, ঐতিহাসিক ফুলবাড়ী চুক্তি বাস্তবায়ন কর।

আগামীকালের শান্তিপূর্ণ হরতাল সফল করুন। গ্যাসের দাম বাড়ানো হলে জনগণ আরো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।