শাস্তি পাচ্ছেন না তামিম ইকবাল

অদ্ভুত লিগেই হচ্ছে বলতে গেলে। যেখানে কম অপরাধ করেও শাস্তি পাচ্ছে কেউ কেউ। অন্যদিকে কেউ বড় অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। কী হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগে?গত রোববার সুপার লিগের ম্যাচে বিকেএসপিএতে মুখোমুখি হয়েছিল আবাহনী ও প্রাইম দোলেশ্বর। তবে এই ম্যাচেই স্ট্যাম্পিং আউটের আবেদনে সাড়া না দেয়ায় আম্পায়ারদের গালিগালাজ করেন আবাহনী অধিনায়ক তামিম ইকবাল। যার জের ধরে ম্যাচই বন্ধ করে দেন দুই আম্পায়ার।

এই ম্যাচের ভাগ্যে কী আছে, তা বিসিবিই জানেই। তবে যিনি এই কা-ের হোতা, সেই তামিম কিন্তু পার পেয়েই যাচ্ছেন। কারণ তার বিরুদ্ধে কোন অভিযোগই করা হয়নি ম্যাচ রেফারির রিপোর্টে।ম্যাচ রেফারি যদি উল্লেখ করতেন, তামিমেম বাজে আচরণের কথা। তাহলে শাস্তির প্রসঙ্গ আসতো। কিন্তু রিপোর্টে ম্যাচ বন্ধের জন্য উল্লেখ করা হয়েছে, আম্পায়ারের অসুস্থতা। কী হাস্যকর। ফলে সে কারণেই পার পেয়ে যাচ্ছেন তামিম ইকবাল।অথচ এর চেয়ে কম অপরাধ করেও এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন রূপগঞ্জের অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল ও উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মেদ মিঠুন।

এ প্রসঙ্গে সিসিডিএমের সমন্বয়ক আমিন খান বলেন, ম্যাচ রেফারির রিপোর্টের ওপর নির্ভর করে শাস্তি দেওয়া হয়। কিন্তু গতকালকের ম্যাচ রিপোর্টে কোনও খেলোয়াড়ের ব্যাপারে নেতিবাচক কিছু বলা হয়নি। শুধুমাত্র দুই আম্পায়ার অসুস্থতার কথাই উল্লেখ করেছেন।