Gazipur-(1)- 30 October 2015-Murder

দৈনিকবার্তা-গাজীপুর, ৩০ অক্টোবর ২০১৫: গাজীপুরের শ্রীপুরে প্রথম শ্রেণীর ছাত্রী এক শিশুকে জবাইকরে খুন করেছে দূর্বৃত্তরা। নিহতের নাম নাজনীন আক্তার (৭)। সে শ্রীপুর উপজেলার চকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী এবং কিশোরগঞ্জ জেলার ভৈবরের মাইচচর এলাকার আক্কাছ আলীর মেয়ে। এছাড়াও পারিবারিক কলহের জেরে শুক্রবার মাদকাসক্ত মেয়ের লাথিতে তার মুক্তিযোদ্ধা বৃদ্ধ বাবা নিহত হয়েছে।

শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক মো. আমিনুর রহমান জানান, শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া এলাকায় নাজনীনকে নিয়ে তার নানা হাসমত আলী হাসু, নানী মিনুজা বেগম ও মামা রিপন মিয়া বসবাস করতেন। প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে নানী মিনুজা বেগমের সঙ্গে বসতঘরে ঘুমিয়ে ছিল নাজনীন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে পুলিশের লোক পরিচয়ে দিয়ে কয়েকজন লোক দরজা খুলে দিতে ধাক্কা দেয়। একপর্যায়ে নানী দরজা খুলে দিলে তিনজন লোক ঘরে ঢুকে পড়ে এবং নাজনীনকে ঘুম থেকে তুলে টেনে ঘরের বাইরে নিয়ে যায়। এসময় দুর্বৃত্তরা নাজনীনের নানীকে ঘরে আটকে রেখে বাইরে থেকে দরজায় ছিটকানী আটকে দেয়। পরে মিনুজা বেগমের ডাকচিৎকার শুনে শুক্রবার ভোর চারটার দিকে প্রতিবেশি এক মহিলা এসে ঘরের দরজা খুলে দেয়। এঘটনার পর মিনুজা বেগম তার নাতনীকে খোঁজা খুঁজি করে ঘরের অদুরে বারান্দায় নাজনীনের জবাই করা লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ শুক্রবার সকালে ঘটনাস্থল থেকে নাজনীনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। ঘটনার রাতে নাজনীনের নানা ও মামা বাড়িতে ছিলেন না।

নাজনীনের বাবা আক্কাছ আলী তার প্রথম স্ত্রী আসমা বেগমকে রেখে প্রায় সাড়ে তিনবছর আগে দ্বিতীয় বিয়ে করে এবং গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় বসবাস করতে থাকে। পরবর্তীতে নাজনীনের মা আসমা বেগমও দ্বিতীয় বিয়ে করে মেয়ে নাজনীনকে তার নানার কাছে রেখে স্থানীয় সলিং মোড় এলাকায় দ্বিতীয় স্বামীর সঙ্গে বসবাস করছেন।নিহতের মামা রিপন মিয়া জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে বাড়ি থেকে উচ্ছেদ করতে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এদিকে, গাজীপুর মহানগরের টঙ্গীর মিরাশ পাড়া এলাকায় শুক্রবার পারিবারিক কলহের জেরে মাদকাসক্ত মেয়ের লাথিতে তার মুক্তিযোদ্ধা বৃদ্ধ বাবা নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশ নিহতের মেয়ে ফারজানা ইয়াসমিন মুন্নিকে (৩১) আটক করেছে। নিহতের নাম ফজলুলহক (৭০)। পুলিশ জানায়, শুক্রবার সকালে পারিবারিক কলহের জেরে মাদকাসক্ত মুন্নি তার তার বাবাকে এলোপাথারি মারধোর করে এবং লাথি মারে। মেয়ের লাথির আঘাতে ফজলুল হক ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে এবং নিহত হয়।