DSC00069

দৈনিকবার্তা-ঢাকা, ২৯ অক্টোবর ২০১৫: বাংলাদেশ ছাত্রলীগ পাথরঘাটা উপজেলা শাখার নতুন কমিটি গঠন নিয়ে সংগঠনটির অভ্যন্তরে উত্তেজনা দেখা দিয়েছে। গত দুদিনে অর্থাৎ গতকাল বুধবার ও পরশু মঙ্গলবার ছাত্রলীগের মিছিলে উত্তাল হয়ে উঠেছে পাথরঘাটা। বেশ কয়েকটি পয়েন্টে রাস্তায় টায়ার জালিয়ে ছাত্রলীগের একাংশ তাদের ক্ষোভ প্রকাশ করেছে।

তাদের শঙ্কা, উপজেলা জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের এক নেতা পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সাধারণ সম্পাদক পদে অনুপ্রবেশ করতে পারে। এরকম শঙ্কাজনক তথ্যের ভিত্তিতেই তারা এর প্রতিবাদে নেমেছেন। এ বিষয় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক বেল্লাল হোসেন বলেন,জাতীয়তাবাদী সে¦চ্ছাসেবক দলের বর্তমান কমিটির আইন বিষয়ক সম্পাদক এনামুল হককে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক করার জন্য একটি মহল চক্রান্ত করছে। ছাত্রলীগে বিএনপির অনুপ্রবেশ ঠেকাতে আমরা প্রতিবাদ মিছিল ও আন্দোলন করছি। পাথরঘাটা কলেজ ছাত্রলীগ সভাপতি ওয়ালিদ মক্কি বলেন,যে ব্যাক্তির নিয়মিত ছাত্রত্ব নাই এবং অন্য দল থেকে এসে আনুষ্ঠানিক ভাবে যোগদান ও কোন সদস্য পদ নেই তিনি কি ভাবে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদ প্রত্যাসী হন।

এদিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এনামুল হক জাতীয়তবাদী সে¦চছাসেবক দলের আইন বিষয়ক পদে তার নাম থাকার বিষয়টি অস¦ীকার করে বলেন,এটা গুজব। ওই কমিটির এনামুল হক আমি নই। স্থানীয় রাজনীতিতে ঈর্ষান্নিত হয়ে একটি গ্র“প আমার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।গত ১০ অক্টোবর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন নিয়ে পাথরঘাটা ডিগ্রি কলেজ মাঠে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি, বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন মোল্লাসহ ছাত্রলীগ ও আ.লীগের গুরুত্বপুর্ণনেতারা উপস্থিত ছিলেন।