opohoron _94934

দৈনিকবার্তা-বরগুনা, ২৫ আগস্ট: বরগুনার পাথরঘাটা থেকে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের ডুবজাহাজ এলাকায় গত সোমবার রাত তিনটার দিকে ৫টি ট্রলারে হানা দিয়ে ৯ জেলেকে অপহরণ করে জলদস্যু বাহিনী। এ সময় ওই এলাকায় একটি ট্রলার গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বঙ্গোপসাগরের ডুবজাহাজ এলাকায় গত সোমবার রাতে জেলে বহরে হানা দেয়। এ সময় লুটতরাজ চালায় মাছ ধরা ট্রলারে।

এ সময় মুক্তিপণের দাবিতে ৫টি ট্রলারে হানা দিয়ে ৯ জেলেকে অপহরণ করে জলদস্যু বাহিনী। অপহরণ শেষে ওই এলাকায় থাকা এফবি খান জাহান নামে একটি মাছ ধরা ট্রলার লক্ষ্য করে প্রায় ২০ রাউন্ড গুলি ছোড়ে জলদস্যু বাহিনী। এতে ওই ট্রলারের পিছনের অংশ গুলিবিদ্ধ হলেও ট্রলারের কোন জেলে আহত হয়নি। অপহৃত জেলেরা হলেন, মো. মোস্তফা, মিজান, শানু মিয়া, বশির মাঝি, মাসুম মাঝি, সোলায়মান, জামাল, সোহরাব মাঝি, লাল চাঁন মাঝি ।

এ ব্যপারে পাথরঘাটা কোষ্টগার্ডের ষ্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সৈয়দ আবদুর রউফ বলেন, (সোমবার) সারাদিন সাগরে কোষ্টগার্ডের অভিযান অব্যাহত ছিল। তবে যে এলাকায় ডাকাতি হয়েছে ওই এলাকা কোষ্টগার্ডের পশ্চিম জোনের অংশ। তাদের সঙ্গে কথা বলে আমাদের অভিযান আরও জোরদার করা হয়েছে।