Thakurgaon Pic-1

দৈনিকবার্তা-ঠাকুরগাঁও, ২৮ জুলাই ২০১৫: অবশেষে ঠাকুরগাঁও শহরে থেকে ১০ কিলোমিটার দূরে কুমিল¬াহাড়ী এলাকায় গড়ে উঠেছে বলাকা উদ্যান নামে একটি বিনোদন কেন্দ্র। সীমিত আকারে শুরু হলেও একটি জায়গা পেয়ে সেখানে আনন্দে মেতে উঠেছে শিশুসহ নানা বয়সের মানুষ।

সেখানে গিয়ে দেখা গেছে, শিশুদের বিনোদনের জন্য এখানে বসানো হয়েছে নাগরদোলা, ট্রেন,দোলনা ও জাহাজসহ সাতটি রাইড। আরো দুটি রাইড বসানোর কাজ চলছে। বিভিন্ন স্থান থেকে ছোট বড় নানা বয়সের নারী-পুরুষের আর্কষণে উদ্যানটি মিলন মেলায় পরিণত হয়। মা-বাবার হাত ধরে এসব পার্কে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠে শিশুরা।

শিশুদের নাগরদোলা, ট্রেন ও জাহাজসহ বিভিন্ন রাইডে শিশুদের আর্কষণ। শিশুদের পাশাপাশি যুবক-যুবতী, বৃদ্ধরাও উপভোগ করেন উদ্যানের সৌন্দর্য। মা-বাবার সঙ্গে ঠাকুরগাঁও শহরের শিমুলতলা মহল¬াহ থেকে বলাকা উদ্যানে বেড়াতে এসেছিল তাশমিম আক্তার তৃশা। তিনি বলেন, ঠাকুরগাঁও সহরের এই প্রথম একটি বিনোদন কেন্দ্র যেখানে এসে অনেক আনন্দ করা যায় জায়গাটা অনেক সুন্দর ।

ঠাকুরগাঁও শহরের বসিরপাড়া মহল¬াহ থেকে বেড়াতে এসেছিলো দৈনিক লোকায়ন এর স্টাফ রিপোটার ও দৈনিক সকাল এর ঠাকুরগাঁও প্রতিনিধি শাকিল আহম্মেদ। তিনি জানান, শহরে ছেলে-মেয়েদের বিনোদনের জন্য একটা শিশু পার্কের দাবি ছিল। কিন্তু সেটা বাস্তবায়ন হয়নি। একটু দূরে হলেও এমন উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

বিনোদন কেন্দ্রের উদ্যোক্তা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তৈমুর রহমান বলেন, এলাকার মানুষের বিনোদনের দাবির কথা বিবেচনা করে বলাকা উদ্যানের পরিকল্পনা করা হয়। আগামী মাস ছয়েকের মধ্যে উদ্যানটি পূর্ণাঙ্গ বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।