doinikbarta-adalot
দৈনিকবার্তা-রাজশাহী ,২৫ জুন : রাজশাহীতে চারটি সেমাই তৈরীর কারখানায় অভিযান চালিয়ে অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর এবং নোংরা পরিবেশে লাচ্ছা-সেমাই তৈরীর অভিযোগে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। ধ্বংষ করা হয়েছে ৫০০ কেজি লাচ্ছা ও ১৭০ কেজি খামির। গতকাল দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট নিলুফার ইয়াসমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলুফার ইয়াসমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের একটি দল বুধবার দুপুরে নগরীর বিশাল বিস্কুট বিপনীতে অভিযান চালায়। এ সময় ঈদ উপলক্ষে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা-সেমাই তৈরীর অভিযোগে ওই কারখানার মালিকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কারখানাটিতে অনুমোদনহীনভাবে চানাচুর তৈরী করাও হচ্ছিলো।

একই এলাকায় অবস্থিত অনুমোদনহীন সেমাই তৈরীর কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অভিযোগে সুমন হোসেন নামের এক ব্যক্তির ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। মেসার্স এসআর ফুড নামের ওই কারখানাটি থেকে আটক করা ৪০০ কেজি লাচ্ছা-সেমাইও ধ্বংস করা হয়। অন্যদিকে নওহাটায় অভিযান চালিয়ে অনুমোদনহীনভাবে লাচ্ছা-সেমাই তৈরীর অভিযোগে দুটি কারখানা থেকে ১০০ কেজি ভেজাল লাচ্ছা-সেমাই ও ১৭০ কেজি খামির আটক করে ধ্বংস করা হয়।

এছাড়াও নগরীর বিসিক শিল্প এলাকায় অনুমদোনহীনভাবে চানাচুর তৈরীর অভিযোগে মুনসুর আলী নামের এক ব্যক্তিকে ৫ হাজার টাকা এবং কাশিয়াডাঙ্গা এলাকায় দুটি হোটেলে নোংরা পরিবেশে খাবার তৈরীর দায়ে মালিকের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সবমিলিয়ে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।