meghna_life_ins_logo_mm_416428431

দৈনিকবার্তা-চরফ্যাশন, ২৫ জুন: ভোলার চরফ্যাশন উপজেলার মেঘনা লাইফ ইন্সুরেন্স কোং লিমিটেডের অফিস ইনচার্জ হাফেজ আবুল হাসেম কর্তৃক ৩ শতাধিক গ্রাহকদের বীমা পলিসির লক্ষ লক্ষ টাকা আতœসাতের অভিযোগে টাকা ফেরতের দাবীতে বুধবার বিকেলে ও বৃহস্পতিবার সকালে বিক্ষোভ করেছে। এ সময় গ্রাহকরা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে উপজেলা ভাইস চেয়ারম্যান ( মহিলা) আকলিমা আক্তার মিলার হস্তক্ষেপে বৃহস্পতিবার সকালে সমঝোতা ফয়সালার সিদ্ধান্ত হয়েছে বলে স্বীকার করেছেন। গতকাল সকালে প্রতারিত গ্রাহকরা অফিসের সামনে আবার হাজির হলেও উপজেলা ভাইস চেয়ারম্যান, জোনাল ম্যানেজার মেজবাহ উদ্দিন আরজু সহ কেউ উপস্থিত হননি এবং অফিসও ছিল তালাবদ্ধ ফলে ২য় দফায় গ্রাহকরা বিক্ষোভে ফেটে পড়েন।

থানায় লিখিত অভিযোগে জানাযায়, মো.জসিমউদ্দিন ৯ বছর পুর্বে বীমা করে ৬ মাস পর পর ৭৬০৫ টাকা হারে প্রিমিয়াম জমা দিয়ে ৪ বছরের মাথায় বোনাস গ্রহণ করেন। চলতি বছর পুনরায় বোনাস গ্রহণ করার জন্য বার বার অফিসে গিয়ে ধর্না দিলেও তিনি বোনাসের টাকা না পেয়ে মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানীর বিভিন্ন অফিসে গেলে তার ৭ টি দেয় প্রিমিয়ামের টাকার রশিদ ভুয়া হিসেবে অভিহিত করেন।

পরে তিনি আবুল হাসেমকে জিজ্ঞাসাবাদ করার জন্য অফিসে গেলে বর্তমান অফিস ইনচার্জ মারুফ জানান আবুল হাসেম ৩ শতাধিক গ্রাহকের প্রিমিয়ামের টাকা আতœসাৎ করে পলাতক রয়েছে এবং গ্রাহকদের বীমা পলিসি ও টাকার দায়দায়িত্ব অফিস নেবে না। এ সময় বিভিন্ন এলাকা থেকে আসাহোসেন,কবির,আব্বাস,রেখা,ছকিনা,জামাল,ফারুক,জসিম,জুলেখা বেগমের দেয়া আতœসাৎকৃত ২ লক্ষ ৩১ হাজার ২ শত ৫৩ টাকা ফেরতের দাবীতে অফিসে বিক্ষোভ করে বীমা পলিসির টাকা নেওয়ার জন্য লালমোহন থেকে আসা সহকারী অফিসার সুজায়েত উল্লাহকে আটকে রাখে।

গ্রাহকের তোপের মুখে পড়ার আগেই চরফ্যাশন অফিস ইনচার্জ মারুফ পালিয়ে যায়। আটকের বিষয়টি উপজেলা ভাইস চেয়ারম্যান ( মহিলা) আকলিমা আক্তার মিলা জানতে পেরে গ্রাহকদের বীমা পলিসির জমাকৃত টাকার বিষয়ে বৃহস্পতিবার সকাল ১০টায় জোনাল ম্যানেজার মেজবাহ উদ্দিন আরজু সহ ফয়সালার আশ্বাস দিয়ে বিক্ষুদ্ধ গ্রাহকদের শান্ত করেন।

আকলিমা আক্তার মিলা জানান, তিনি উপস্থিত প্রতারিত গ্রাহকদের অর্থ আতœসাতের বিষয়টি কঠোর ভাবে দেখা হবে। থানার উপ পরিদর্শক(এসআই) ছগির আহম্মেদ অভিযোগের কথা স্বীকার করে জানান, বিষয়টি ফয়সালার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা ) দায়িত্ব নিয়েছেন। মেজবাহ উদ্দিন আরজু জানান, প্রতারিত গ্রাহকদের টাকার ব্যাপারে আমরা অফিসিয়াল ভাবে ব্যাবস্থা নিচ্ছি।