DoinikBarta_দৈনিকবার্তা saj5

দৈনিকবার্তা-গাজীপুর, ১১ মে: গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃৃষিবিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুষ্ঠাণস্থলে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় আরো দু’কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এরা দু’জনই ওই বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা। এর আগে একই ঘটনায় গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির দু’কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। এদিকে ঘটনা তদন্তে গঠিত তিনটি কমিটির কর্মকর্তরা রবিবার বিকেল থেকে তদন্ত কাজ শুরু করেছেন।

গাজীপুরের পল্লী বিদ্যুৎ সামিতির ছায়াবিথীস্থ জোনাল অফিসের ডিজিএম নূর মোহাম্মদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এর কিছু সময় পরই ক্যাম্পাসে বিভিন্ন স্থাপনার উদ্বোধন ও ফলক উন্মোচন করতে যাওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্কিট ব্রেকার পুড়ে গিয়ে এলাকায় বিদ্যুৎ চলে যায়। প্রায় ১৫মিনিট ওই এলাকা বিদ্যুৎহীন থাকে। এ ঘটনায় শনিবার বিকেলে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন তাৎক্ষণিকভাবে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মো. জহিরুল ইসলাম ও ডিজিএম (টেকনিক্যাল) খান মো. বোরহান উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করেন এবং তিন সদস্যের একটি কমিটি গঠন করেন। কমিটিতে বোর্ডের সদস্য (পবিস ব্যবস্থাপনা) আব্দুস সাত্তার বিশ্বাসকে প্রধান করা হয়। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গঠিত তদন্ত কমিটির সদস্যরা রবিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন।

গাজীপুরের পল্লী বিদ্যুৎ সামিতির ছায়াবিথীস্থ জোনাল অফিসের ডিজিএম নূর মোহাম্মদ গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ভারপ্রাপ্ত জিএম’র দায়িত্ব পালন করছেন।এদিকে ওই ঘটনা তদন্তে গাজীপুর জেলা প্রশাসন গাজীপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেনকে প্রধান করে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অন্য সদস্যদের মধ্যে এক জন অতিরিক্ত পুলিশ সুপার, জেলা গণপূর্ত উপসহকারী প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী (পূর্ব) ও নির্বাহী প্রকৌশলী (পশ্চিম) বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রয়েছেন।অপরদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড: কাজী আব্দুল খালিক জানান, এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো: ইকরামুল হককে রবিবার বিকেলে এবং নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো: আবুল হাসেমকে শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছে। তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড: মোফাজ্জল হোসেনকে প্রধান করে আরো একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি রবিবার তদন্ত কাজ শুরু করেছেন।