Feni-sm120130422022027141

দৈনিকবার্তা-ফেনী, ৯ মে: ফেনীর সোনাগাজীতে গতকাল শনিবার সাংসদ হাজি রহিম উল্যার দুটি নির্ধারিত অনুষ্ঠান পন্ড করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বেশ কিছু চেয়ার ও মাইক ভাংচুর ও ৫ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। সাংসদ হাজি রহিম উল্যাহ অনুষ্ঠান পন্ডের জন্য স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদেরকে দায়ী করেছেন। সাংসদ রহিম উল্যাহ অনুষ্ঠানে পৌছার আগেই এ সব হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় কৃষি বিভাগ, পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্র জানায়,শনিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার প্রায় দেড় হাজার আউশ ধান চাষীদের প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার, বীজ ও নগদ অর্থ আনুষ্ঠানিক ভাবে দেওয়ার কথা ছিল। উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসাবে স্থানীয় স্বতন্ত্র সাংসদ হাজি রহিম উল্যার উপস্থিত থাকার কথা ছিল। হাজি রহিম উল্যা কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত থাকবেন এমন সংবাদ জানাজানি হলে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। সকাল ১০টার দিকে ২০-২৫ জন নেতাকর্মী লাঠিসোটা নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত হয় এবং বেশ কিছু চেয়ার, মাইক ভাংচুর করে, ব্যানার ছিড়ে ফেলে এবং কৃষি উপকরণ নিতে আসা কৃষকদের হুমকি ধামকি দিয়ে ধাওয়া করেন। এ সময় পাঁচ জন আহত হয়। তাদের মধ্যে নিজাম উদ্দিন (৩৭) নামে একজনের নাম জানা গেছে। তিনি সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্য আহতদের নাম জানা যায়নি।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আকরাম হোসেন একদল দুর্বৃত্ত কর্তৃক কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে হামলা-ভাংচুর ও অনুষ্ঠান পন্ডের সত্যতা নিশ্চিত করেন।সাংসদ রহিম উল্যা স্বাস্থ্য সেবা কমিটির সভায় যোগ দিতে পারে এমন খবরের ভিত্তিতে বেলা সাড়ে ১১টার দিকে কয়েকটি মোটর সাইকেল যোগে ২০-২৫ জন যুবক সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢুকে শোরগোল শুরু ও সবাইকে ধাওয়া করে। এ সময় চিকিৎসা নিতে আসা রোগীও ভয়ে পালিয়ে যায়। যুবকরা স্বাস্থ্য কর্মকর্তাদের নাম ধরে ডাকাডাকি করে স্বাস্থ্য সেবা কমিটির সভা না করতে চিকিৎসকদের শাসিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ছারোয়ার জাহান দুর্বৃত্তদেও হামলার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, স্থানীয় সাংসদ স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি। এ পরিস্থিতিতে তিনি সভা স্থগিত করে দিয়েছেন।সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন বলেন, কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান ও স্বাস্থ্যসেবা কমিটির সভাকে কেন্দ্র করে কিছু সংখ্যক যুবকের হালায় ঘটনা শুনে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।সাংসদ রহিম উল্যা তার অনুষ্ঠান পন্ডের জন্য স্থানীয় উপজেলা আওয়ামী লীগ সম্পাদক রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, যুবলীগ নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরনসহ আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মীদের দায়ী করেছেন। তিনি বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রনালয়, জেলা প্রশাসক, পুলিশ সুপারকে অবহিত করেছেন বলে জানান।

প্রসঙ্গত ঃ গত বেশ কিছু দিন থেকে ফেনী-৩ আসনের স্বতন্ত্র সাংসদ রহিম উল্যার সাথে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরোধ চলে আসছে। এনিয়ে হামলা-পাল্টা হামালা, মামলা-পাল্টা মামলার ঘটনা ঘটেছে।