বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাঈমুর রহমান দুর্জয় ব্যক্তিগত কারণ দেখিয়ে বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন।

আজ বুধবার নিজেই সংবাদমাধ্যমকে তার পদত্যাগের বিষয়টি জানান। তিনি জানান ব্যক্তিগত কারণে বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন এবং গতকাল মঙ্গলবার রাতে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

বিসিবি থেকে নাঈমুরের পদত্যাগের ভেতর একটি বড় পরিবর্তন হিসেবে দেখা হচ্ছে। সম্প্রতি সরকার পরিবর্তনের পর নাজমুল হাসান পাপনের বোর্ডের নির্বাচিত পরিচালকদের মধ্যে তিনিই প্রথম স্বেচ্ছায় পদত্যাগ করলেন। নাঈমুরের পদত্যাগের আগে বিসিবির সভাপতি পদ থেকে নাজমুল হাসান এবং উইমেনস উইং প্রধানের পদ থেকে শফিউল আলম চৌধুরী পদত্যাগ করলেও তারা পরিচালকের পদে বহাল ছিলেন।

নাঈমুরের রাজনৈতিক পরিচয়ও তার ক্রিকেট ক্যারিয়ারের বাইরে বিশাল একটি দিক। তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন এবং মানিকগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। যদিও সর্বশেষ জাতীয় নির্বাচনে তিনি মনোনয়ন পাননি, তবে আগের দুই মেয়াদে সংসদ সদস্য ছিলেন।

নাঈমুরের পদত্যাগের পর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মনোনীত পরিচালকদের মধ্যেও পরিবর্তন এসেছে। এনএসসির অনুরোধে পরিচালক পদ থেকে সরে দাঁড়ান জালাল ইউনুস। ফারুক আহমেদ এবং নাজমুল আবেদীনকে নতুন পরিচালক হিসেবে মনোনয়ন দিয়েছে এনএসসি এবং ফারুক বোর্ডের সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।