মেজর জেলালের (অব.) জিয়াউল আহসান ও সাবেক এমপি সাদেক খানের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা এ আদেশ দেন। রাজধানীর আদাবরে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায়তাদের এই রিমান্ড মঞ্জুর করা হয়। মামলায় আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল পুলিশ।

গত ১৫ আগস্ট গভীর রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়। একই মামলায় গত ১৭ আগস্ট জিয়াউল হাসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অন্যদিকে গত ২৪ আগস্ট রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে সাদেক খানকে গ্রেপ্তার করা হয়। পরদিন মোহাম্মদপুর থানার হত্যা মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে এদিন হাজির করে রিমান্ড আবেদন করা হয়।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা সকাল ১১ টার দিকে আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। এসময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতীলীগ, কৃষকলীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হয়। নিকটস্থ একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২২ আগস্ট রাতে আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।