পিরোজপুর প্রতিনিধি:পিরোজপুরের নাজিরপুর উপজেলার দীর্ঘ ইউনিয়নে খালের উপর থাকা দুইটি পুরাতন সেতুর মালামাল আত্মসাতের অভিযোগ উঠেছে ওই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রাজিব সিকদার এর বিরুদ্ধে।
দীর্ঘা ইউনিয়নের শহীদ জননী কলেজ থেকে ঘোষকাঠী সড়কের চালিতাবড়ি খালের ওপর থাকা পুরণো সেতুর লোহার মালামাল রাজীব আত্মসাত করেছেন বলে অভিযোগ স্থানীয়দের। ওই লোহার সেতু দুইটির স্থলে দুইটি নতুন ব্রিজ নির্মান করা হচ্ছে।
সেতুর মালামাল আত্মাতের ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবি করে স্থানীয় রাসেল বেপারী নাজিরপুর উপজেলা প্রকৌশলী সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।
এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন হাতে পান নাই বলে জানান নাজিরপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া।
তবে সেতুর মালামাল আত্মসাতের ঘটনা অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য রাজীব জানান, প্রতিপক্ষের লোকজন হেয় প্রতিপন্ন করার জন্য তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দিয়েছে।
স্থানীয় রঞ্জু সিকদার জানান, চালিতাবাড়ী খালের উপর দুইটি লোহার সেতু ভেঙে যাওয়ায় সেখানে নতুন করে দুইটি ব্রিজ নির্মান করা হচ্ছে। তবে সেতু দুইটির মালামাল জনসাধারণের কোন কাজে ব্যবহার না করে সেগুলো অবৈধভাবে তুলে নিয়ে আত্মসাৎ করেছে ইউপি সদস্য রাজীব। সম্পূর্ণ ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য গত মাসের মাঝামাঝি সময় রাজীব পুরণো সেতুর মালামাল আত্মসাৎ করেছে বলে অভিযোগ তার।
এ ঘটনায় ক্ষোভ জানিয়ে স্থানীয়রা জানান, তারা রাজীবকে সেতুর মালামাল নিতে বাধা দিলেও, তিনি কারও কোন কথায় কর্ণপাত করেন নাই।
ঘটনার বিষয়ে দীর্ঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশুতোষ বেপারী জানান, তিনি স্থানীয়দের কাছ থেকে পুরণো লোহার সেতুর মালামাল আত্মসাতের খবর শুনেছেন। তবে এ সেতুর কোন মালামাল ইউনিয়ন পরিষদে জমা হয় নাই বলে জানান তিনি।
নিয়ম অনুসারে কোন ইউনিয়নে কোন সেতু ভেঙে গেলে সেগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা প্রকৌশলীকে লিখিতভাবে জানাতে হয়। পরবর্তীতে সেগুলো মিটিং-এ রেজুলেশনের মাধ্যমে টেন্ডার দিয়ে বিক্রি করতে হয় কিংবা ওই ইউনিয়নের অন্য কাজে ব্যবহার করা যায়।
তবে অভিযোগের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর অভিযুক্তের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন নাজিরপুর উপজেলা প্রকৌশলী মোঃ জাকির হোসেন।