গাজীপুরে কোনাবাড়ি-কাশিমপুর আঞ্চলিক সড়ক সংস্কারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসিসহ বিভিন্ন কারখানার শ্রমিকরা। চলতি মাসের মধ্যে ওই সড়কের সংস্কার কাজ শুরু করা না হলে আগামী ৩০ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের আল্টিমেটাম ঘোষণা দেয় তারা। মঙ্গলবার (৪ জুন) মহানগরীর কোনাবাড়ি এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ গ্রহণকারীরা জানান, দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে গাজীপুর সিটি কর্পোরেশনের শিল্পাঞ্চলের প্রায় ৭কিলোমিটার দীর্ঘ কোনাবাড়ি-কাশিমপুর আঞ্চলিক সড়কটি এখন খানাখন্দে পরিনত হয়েছে। প্রায় ১০ বছর ধরে সংস্কার না হওয়ায় কার্পেটিং উঠে গিয়ে সড়কে ছোট বড় অসংখ্য গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়েছে। রাস্তায় কাদামাটি ও পানি জমে অনেকটা নর্দমায় পরিনত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই এসব খানাখন্দ পানিতে ভরপুর হয়ে রাস্তা তলিয়ে যায়। তখন ওই সড়কে গাড়িতে চড়ে বা হেঁটে যাওয়ার অবস্থা থাকে না। প্রায়শঃ ঘটে দূর্ঘটনা। ফলে আশেপাশের অর্ধশতাধিক মিল কারখানার শ্রমিক ও ১০-১২টি গ্রামের মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে ওই সড়কে চলাচল করতে হচ্ছে। বেশকিছুদিন আগে গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ ওই সড়কের সংস্কার কাজ উদ্বোধন করা হলেও অজ্ঞাত কারণে তা বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন কারখানার কর্মীসহ এলাকাবাসীদের।

মানববন্ধনের আহবায়ক ও গাজীপুর সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনিসুর রহমান মাস্টার জানান, এ আন্দোলন সরকার বিরোধী নয়। মানুষের দুর্ভোগ লাঘবের আন্দোলন। চলতি জুন মাসের মধ্যে এ সড়কের সংস্কার কাজ শুরু করা না হলে আগামী ৩০ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসুচী পালন করবে এলাকাবাসী।

এসময় থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ সোলাইমান মিয়া থানা যুব মহিলা লীগের সভাপতি কামরুন নাহার মুন্নি ও সম্পাদক আঁখি ইসলামসহ অন্যান্য নেতা কর্মী এবং স্থানীয় ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।