গাজীপুরে আইসক্রিমের বাক্সে ভরে অভিনব কায়দায় পাচারকালে ৪০ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১’র স্পেশালাইজড কোম্পানির পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। এসময় গাঁজা বহনের কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। মঙ্গলবার ওই ক্যাম্পের মোম্পানি কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- ব্রাহ্মনবাড়িয়া জেলার বিজয়নগর থানার বিষ্ণুপুর এলাকার জাকির ভুইয়ার ছেলে তাসলিম ভুইয়া (৩৩), একই থানার কল্যাণপুর এলাকার মেত মোমর উদ্দিনের ছেলে ধন মিয়া (৬৭) এবং ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার সাদোরগোলা এলাকার আজগর আহমদের ছেলে পিকআপ চালক জাকির আহমেদ (২৯)।

র‌্যাব-১’র ওই কর্মকর্তা জানান, মঙ্গলবার ভোররাতে ময়মনসিংহ হতে গাঁজার বড় চালান নিয়ে একটি পিকআপ চান্দনা চৌরাস্তা এলাকার দিকে যাচ্ছিল। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি বাজারের উত্তর সালনা কাটা মাথা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৪০ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। তাদের কাছ থেকে ওই পিকআপসহ ৪টি মোবাইল ফোন ও ৩৬১০ টাকা জব্দ করা হয়। গাঁজাগুলো আইসক্রিমের ৩টি বাক্সে লুকিয়ে রাখা ছিল।

তিনি আরো জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে গাঁজা সংগ্রহ করে তা গাজীপুর ও আশেপাশের এলাকায় পাইকারী মূল্যে ক্রয় বিক্রয় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।