গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের ওপর বৃহষ্পতিবার হামলা করেছে দুর্বৃত্তরা। এসময় হামলাকারীরা তার প্রাইভেটকার ভাংচুর করেছে। এতে প্রাইভেটকার আরোহী অধ্যক্ষ নূরুন্নবী আকন্দসহ তার স্ত্রী, বোন, ভাগিনা ও চালক আহত হন। নূরুন্নবী আকন্দ শ্রীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদ ও শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক যায়যায়দিন’র শ্রীপুর প্রতিনিধি।

অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ জানান, রাজধানীর উত্তরা এলাকার বাসা থেকে বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে প্রাইভেটকারযোগে নিজ কর্মস্থল শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজে যাচ্ছিলেন অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ। প্রাইভেটকারে তার স্ত্রী, বোন ও ভাগিনা ছিলেন। পথে তারা শ্রীপুর পৌরসভার মাধখলা এলাকায় পৌছলে চার যুবক দু’টি মোটরসাইকেলযোগে এসে তাদের গাড়ীর গতিরোধ করে। যুবকরা গাড়ীর সামনের গ্লাস ও ডান পাশের গ্লাস ভাংচুর করে। চালক কৌশলে গাড়ীটি নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নতুনবাজার দিয়ে ঢাকার উদ্দেশে ঘটনাস্থল ছেড়ে যায়। এসময় যুবকরাও কারের পিছু নিয়ে ধাওয়া করতে থাকে। একপর্যায়ে প্রাইভেট কারটি গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা এলাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে অধ্যক্ষ নূরুন্নবী আকন্দসহ কার আরোহীরা আত্মরক্ষা করেন।

অধ্যক্ষ আরও জানান, গত বেশ কিছুদিন যাবত কলেজের চারজন শিক্ষক তাকে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে প্রতিনিয়ত নানাধরনের হুমকি প্রদান করছে। অধ্যক্ষের ছেলেকে অপহরন, সপরিবারে মামলা, হামলা ও নির্যাতন করারও হুমকি দিচ্ছে। ওই শিক্ষকেরা স্বাধীনতা বিরোধীচক্রের এজেন্ট বলেও তিনি দাবী করেন। তিনি এসব বিষয় গাজীপুরের জেলা প্রশাসক, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অবহিত করেছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানার ওসি জাবেদুল ইসলাম বলেন, হামলার শিকার অধ্যক্ষকে থানায় লিখিত অভিযোগ করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। তবে এ পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।