সিডনিতে নিজ বাড়িতে খুন হওয়া বাংলাদেশি তাসমিন বাহার। পাশে স্বামী ডেভ পিলে। ছবি : সিডনি মর্নিং হেরাল্ড
সিডনিতে নিজ বাড়িতে খুন হওয়া বাংলাদেশি তাসমিন বাহার। পাশে স্বামী ডেভ পিলে। ছবি : সিডনি মর্নিং হেরাল্ড

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশের সিডনি শহরে এক দম্পতির লাশ উদ্ধার হয়েছে। পুলিশের ধারণা, স্বামী ডেভ পিলে তাঁর বাংলাদেশি স্ত্রী তাসমিন বাহারকে (৩৫) হত্যা করে নিজেও আত্মহত্যা করেছেন। স্থানীয় সময় গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সিডনির স্মিথফিল্ড এলাকার এক বাড়ির বাথরুম থেকে তাসমিন বাহার ও তাঁর স্বামী ডেভ পিলের লাশ উদ্ধার করে পুলিশ। ওই সময় তাঁদের তিন বছর বয়সী মেয়ে বাড়িটিতেই ছিল।

দাম্পত্য কলহের কারণে সম্প্রতি ডেভ পিলেকে ছেড়ে চলে যান তাসমিন বাহার। স্মিথফিল্ডের বাড়ি ছেড়ে তিনি মেয়েকে নিয়ে একটি ভাড়া অ্যাপার্টমেন্টে ওঠেন। এর পরও বাবা দিবস উপলক্ষে গতকাল রোববার সকালে মেয়েকে নিয়ে স্মিথফিল্ডের বাড়িতে যান তাসমিন বাহার। তাসমিনের বোন সারাজিন বাহার বলেন, এ ঘটনায় তিনি প্রচণ্ড আঘাত পেয়েছেন। দুদিন আগেও বোনের সঙ্গে কথা হয় তাঁর। তখন বেশ স্বাভাবিকই ছিলেন তাসমিন।

সারাজিন বাহার আরো বলেন, তাসমিনের সঙ্গে ডেভ পিলের ছয় বছর সম্পর্ক ছিল। অতীতে ডেভ তাঁর বোন ও ভাগ্নিকে শারীরিকভাবে নির্যাতনের ভয় দেখাত। এই পরিপ্রেক্ষিতে তাঁর বোন তাসমিন পুলিশের কাছে একটি অভিযোগও করেছিলেন। সপ্তাহ কয়েক আগে তাসমিন বাড়ি ছেড়ে মেয়েকে নিয়ে একটি ভাড়া অ্যাপার্টমেন্টে উঠেছিলেন। বর্তমানে নিউইয়র্কে থাকা সারাজিন বাহার বাংলাদেশ হয়ে সিডনি যাচ্ছেন। বোনের মেয়েকে নিজের কাছে নিতে চান সারাজিন। তাসমিন বাহারের দূরসম্পর্কের বোন সিফাত শারমিন রুপন্ত বলেন, ডেভ পিলে ছুরি হাতে তাসমিনকে শারীরিকভাবে নির্যাতনের ভয় দেখান।

রুপন্ত জানান, তাসমিন বাহার ছিলেন উচ্চশিক্ষিত। ২০০৯ সালে তিনি (তাসমিন) অস্ট্রেলিয়া যান। সিডনির পুলিশ জানিয়েছে, তাসমিন বাহার ও ডেভ পিলের এক আত্মীয়ই প্রথম বাড়িতে গিয়ে তাঁদের লাশ দেখতে পান। পুলিশ আরো জানায়, ডেভ ও তাসমিন নিহতের ঘটনার তদন্ত চলছে। এ ঘটনায় কারো বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়নি।