Rajshahi Rab-5 Gun Areest news 5-8-15

দৈনিকবার্তা-রাজশাহী, ৫ আগস্ট, ২০১৫: প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে আসছে। র‌্যাব গোয়েন্দা এবং আভিযানিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র উদ্ধার সহ খুন, ডাকাতি ইত্যাদি নিরোধ কল্পে তথা আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে অপরাধীদেরকে চিহ্নিত করে আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং অপরাধীকে গ্রেফতার পূর্বক আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে বদ্ধপরিকর।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল অদ্য ০৪ আগষ্ট ২০১৫ তারিখ আনুমানিক বিকাল ১৭:৩০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন সদা শিবপুর আজগবী এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্র ব্যবসায়ী মোঃ আব্দুল মমিন (২০), পিতা-মৃত ইসমাইল হক, সাং-সদা শিবপুর আজগবী, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে (১) বিদেশী পিসÍল-০২টি এবং (২) ম্যাগাজিন-০৪ টি সহ গ্রেফতার করা হয়েছে।

ঘটনার বিবরণে প্রকাশ, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন অস্ত্র ব্যবসার সাথে জড়িত আছে বলে গোয়েন্দা সুত্রে জানা যায়। তাকে গ্রেফতার করার লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের একটি দল দীর্ঘদিন ধরে তাকে গোয়েন্দা নজরদারিতে রাখে। বর্ণিত আসামী অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন সদা শিবপুর আজগবী এলাকায় অবস্থান করলে, সংবাদ পাওয়ার সাথেসাথেই র‌্যাব-৫, রাজশাহীর, সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল দ্রুত ঘটনাস্থানে পৌছে সুকৌশলে উল্লেখিত আসামীকে (১) ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল-০২টি এবং (২) ম্যাগাজিন-০৪টি সহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী নিজেকে অবৈধ অস্ত্র ব্যবসার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে ।