Jhenidah Journalist Human Chain Photo_02দৈনিক বার্তা: রাজশাহী, ঢাকা, রংপুর, বরগুনা সহ সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সাংবাদিকেরা। বৃহস্পতিবার ঝিনাইদহ প্রেসক্লাবের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়।
সকাল ১০টার দিকে জেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। সকাল ১১টার দিকে প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে সাংবাদিকেরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আধাঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সাংবাদিকদের কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে সমাবেশে যোগ দেন। ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম.সাইফুল মাবুদের সভাপতিত্বে সমাবেশে সাংবাদিক বিমল কুমার সাহা, এম.রায়হান, আসিফ ইকবাল কাজল, এম.রবিউল ইসলাম রবি, ফয়সাল আহমেদ, শাহনেওয়াজ খান সুমন বক্তব্য রাখেন।
বক্তারা সাংবাদিকদের ওপর হামলাকারী শিক্ষানবিশ চিকিৎসকদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান। একই সঙ্গে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সরকারকে সহায়তায় এগিয়ে আসারও আহ্বান জানান তাঁরা।