Kaligonj Pic-5টিপু সুলতান/দৈনিক বার্তা:  ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পল্লীতে আওয়ামীগ সমর্থকরা এলাকায় আধিপত্ত বিস্তার করাকে কেন্দ্র করে ৩৮টি বাড়ি ভাঙ্গচুর ও লুটপাট করেছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের একটি গ্রুপ অপর গ্রুপের লোকজনের বাড়িতে হামলা করে ব্যপক ভাঙ্গচুর ও লুটপাট চালিয়েছে। এ ঘটনায় অন্তত ১২ জর আহত হয়েছে।গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার গোপালপুর গ্রামের এই ঘঠনা ঘটে। সাকালে বাড়ি ভাংচুর করার সময় ৫/৭টি বোমা বিষ্ফোরন ঘটায়।

প্রত্যক্ষদশীরা জানায়, কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের গোপালপুর গ্রামের আওয়ামীলীগ সমর্থক আব্দুল মালেক মোল্লা ও শরিফুল মোল্লার মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে র্দীর্ঘ দিন ধরে হামলা, লুটপাট সংঘর্ষ হয়ে আসছে। এরই জের ধরে গতকাল বৃহস্পতিবার সকালে উল্লা, তালিয়ান, দুধরাজপুর ও ভিটশ্বর গ্রামের কয়েকশত লোকজন দেশীয় অস্ত্র নিয়ে গোপালপুর গ্রামের আ’লীগ নেতা ও ইউপি মেম্বার শরিফুল মোল্লা ও তার সমর্থকদের বাড়িতে হামলা করে ভাঙ্গচুর করে। এসময় তারা গোপালপুর গ্রামের বাবলুর রহমান, আলমগীর হোসেন, হায়দার আলী, আনছার আলী মোল্লা, মোলাম আলী, নায়েব আলী, সাহেব আলী, পিষ্টন, আবজাল হোসেন, আমানত আলী, মোফাজ্জেল হোসেন, আব্দুল গফুর, সিরাজুল ইসলাম, আলম হোসেন, আমির হোসেন, সমশের মন্ডল, আব্দুর রাজ্জাক এবং নিজাম উদ্দীনসহ প্রায় ৩৮ বাড়িতে ব্যপক ভাঙ্গচুর ও লুটপাট করে নিয়ে । এসময় তারা নিজামের বাড়ি থেকে একটি গরু ও মোলাম এবং আলাউদ্দীনের বাড়ি থেকে ছাগল নিয়ে যায়। এছাড়া অনেকের বাড়ি থেকে সোলার বিদ্যুৎতের সকল প্রকার মালামাল নিয়ে যায়।

এছাKaligonj Pic-4ড়া তারা বাড়ির  ধান চালসহ প্রয়োজনীয় জিনিসপত্র লুট করে নিয়ে যায়। সংবাদ পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, গত চার বছর থেকে গোপালপুর গ্রামের মালোক মোল্লা ও শরিফুল মোল্লার মধ্যে এই বিরোধ চলে আসছে। তিনি আরো জানান মালেক আর শরিফুল সমর্থকরা আধিপত্য নিয়ে সংঘর্ষ হলেও সম্পর্কে তারা চাচা ভাতিজা।
কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন ঘটনার সত্যতা সিকার করে জানান, সেকানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। গোপালপুর গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা রয়েছে।।